• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

বিএনপি-জাসদের দ্বন্দ্বে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা

হাসান আলী, কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশিত: ২১:৪৪, ৬ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
বিএনপি-জাসদের দ্বন্দ্বে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা

কুষ্টিয়ার ভেড়ামারায় স্থানীয় আধিপত্যকে কেন্দ্র করে জাসদ-বিএনপি’র মধ্যে বিবদমান দ্বন্দ্বের জেরে মোকারিমপুর ইউনিয়ন ছাত্রলীগের সহসভাপতি নাঈফ আহমেদ তুষার (২২) নামে এক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে ধারালো অস্ত্রের আঘাতে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে।

শুক্রবার (৫ এপ্রিল) রাত ৮টায় উপজেলার গোলাপনগর বাজারস্থ রবিউলের চা দোকানে চা-পান করার সময় প্রতিপক্ষ ভেড়ামারা উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান শাজাহান আলীর সমর্থক গ্রুপের হামলা ও ধারালো অস্ত্রের আঘাতে কুপিয়ে হত্যা করা হয় বলে স্থানীয় প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়। 

নিহত ছাত্রলীগ (জাসদ) নেতা নাঈফ আহমেদ তুষার স্থানীয় বাসিন্দা ক্ষুদ্র কৃষক রবিউল ইসলামের একমাত্র ছেলে ও প্রাইম ইউনিভার্সিটি উত্তরা শাখার ২য় বর্ষের শিক্ষার্থী।

স্থানীয় ও নিহতের পারিবারিক সূত্রে জানায়, ‘মোকারিমপুর ইউনিয়ন ছাত্রলীগ (জাসদ) সাধারণ সম্পাদক আজিম উদ্দিন সেবুল এর সাথে পূর্ব থেকেই বিএনপি নেতা শাজাহান গ্রুপের মধ্যে একটা দ্বন্দ্ব চলে আসছিলো। তারই জের ধরে সেবুল গ্রুপের ছাত্র নেতা তুষারের উপর পরিকল্পিত এই হামলা হয়েছে।

নিহতের চাচা রেজানুরের অভিযোগ, শুক্রবার সন্ধ্যায় তুষার বাড়িতে ইফতার শেষ করে গোলাপনগর বাজারে রবিউলের চা দোকানে বসে চা খাচ্ছিল। এমন সময় বিএনপি নেতা শাজাহান আলীর বাসায় আয়োজিত ইফতার পার্টি শেষ করে সেখান ১৫/২০টি মটর সাইকেল যোগে আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্র ধারালো রামদাসহ হামলা করে তুষারকে উপর্যুপরি কোপাতে থাকে। এসময় প্রাণ বাঁচাতে তুষার সেখান থেকে দৌড় দিয়ে পালানোর চেষ্টা করে।

এ সময় হামলাকারিরাও ধাওয়া করে স্থানীয় বাসিন্দা খায়রুলের বাসার সামনে গিয়ে তুষার মাটিতে পড়ে যায়। সেখানেই তারা তুষারকে আবারও কোপাতে থাকে। একপর্যায়ে অচেতন তুষারকে মৃত ভেবে হামলাকারীরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে স্থানীয়দের সাহায্যে পরিবারের লোকজন তুষারকে উদ্ধার করে ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কম্পেøক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তুষারের উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলে হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেয়। পরে ভেড়ামারা থেকে অ্যাম্বুলেন্স যোগে রাত সাড়ে ১০টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত পৌনে ১২টায় তুষারকে মৃত: ঘোষণা করেন চিকিৎসক।

নিহত তুষারের পিতা কৃষক রবিউল ইসলাম তার একমাত্র পুত্র হারিয়ে পাগল প্রায়। তিনি এই নৃশংস হত্যাকাণ্ডের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

এ বিষয়ে বিএনপি নেতা শাজাহান আলীর মুঠোফোনে কল দিলে তা বন্ধ পাওয়া যায়। 

ঘটনার সত্যতা নিশ্চিত করে ভেড়ামারা থানার অফিসার ইনচার্জ পুলিশ পরিদর্শক জহিরুল ইসলাম জানান, শুক্রবার রাতে উপজেলার গোলাপনগর বাজারে তুষার নামের এক যুবককে দুর্বৃত্তরা ধারালো অস্ত্রের আঘাতে  কুপিয়ে মারাত্মক রক্তাক্ত জখম করে। তাকে রাজশালী মেডিকেলে নিয়ে গেলে সেখানে তার মৃত্যু হয়েছে বলে নিহতের পরিবার জানিয়েছে। তবে এঘটনায় এখনও কেউ লিখিত অভিযোগ নিয়ে থানায় আসেনি। অভিযোগ পেলে পুলিশ আইনগত ব্যবস্থা নেবে। ঘটনাস্থলের পরিস্থিতি এখন শান্ত আছে বলেও দাবি করে এই পুলিশ কর্মকর্তা বলেন, এঘটনায় যারাই জড়িত থাক তাদের গ্রেফতার করা হবে।
 

বিভি/রিসি

মন্তব্য করুন: