• NEWS PORTAL

  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

রমজানের বাজারে পর্যাপ্ত পরিমাণ পণ্য সরবরাহ রয়েছে: বাণিজ্য প্রতিমন্ত্রী

টাঙ্গাইল প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৫৫, ১৯ মার্চ ২০২৪

আপডেট: ১৭:৪৮, ১৯ মার্চ ২০২৪

ফন্ট সাইজ
রমজানের বাজারে পর্যাপ্ত পরিমাণ পণ্য সরবরাহ রয়েছে: বাণিজ্য প্রতিমন্ত্রী

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল হক টিটু বলেছেন, রমজানের বাজারে পর্যাপ্ত পরিমাণ পণ্য সরবরাহ রয়েছে। সরবরাহের কোনো প্রতিবন্ধকতা নেই। নিত্য প্রয়োজনীয় জিনিস চাল, পেঁয়াজসহ সকল পণ্য বাজারে পর্যাপ্ত আছে। প্রশাসনকে নির্দেশ দেয়া আছে, সব জায়গায় আমরা পরিদর্শন করবো। কেউ যদি অযৌক্তিকভাবে মজুদদারি করে, দাম বাড়িয়ে দেয়। তাদের বিরুদ্ধে আমরা কঠোর ব্যবস্থা নিবো। 

পাইকারী এবং খুচরা ব্যবসায়ীরা যাতে সঠিক দামে পণ্য সামগ্রী বিক্রি করে সেজন্য আমরা কঠোর ভাবে মনিটরিং করবো বলেও জানান প্রতিমন্ত্রী। মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে শহরের পার্ক বাজার পরিদর্শন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আরও পড়ুন: ২৯ পণ্যের নির্ধারিত দাম অবাস্তব, প্রজ্ঞাপন স্থগিতের দাবি

তিনি আরও বলেন, উৎপাদক থেকে শুরু করে পাইকারি ও খুচরা ব্যবসায়ীদের জন্য এ্যাপস পদ্ধতি চালুর পরিকল্পনা করা হচ্ছে। আমরা কোনো মধ্যস্বত্বভোগী রাখবো না।
তিনি বলেন, টাঙ্গাইলে সরকার নির্ধারিত মূল্যেই পণ্য বিক্রি হচ্ছে। চিনি নির্ধারিত মূল্যের চাইতেও কমদামে বিক্রি হচ্ছে। অনুরূপভাবে তেলও বেধে দেওয়া দামের চেয়ে কমদামে বিক্রি হচ্ছে।

আমাদের ভোক্তা অধিকারের কার্যক্রম হচ্ছে জনগণের মধ্যে সচেতনতা বৃদ্ধি করা।

এসময় উপস্থিত ছিলেন টাঙ্গাইল জেলা প্রশাসক কায়ছারুল ইসলাম, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়ছারসহ প্রশাসন, জনপ্রতিনিধি ও ব্যবসায়ী নেতৃবৃন্দ।

এর আগে সকালে তিনি টাঙ্গাইল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলার সার্বিক উন্নয়ন, দ্রব্যমূল্য পর্যালোচনা ও নিত্য প্রয়োজনীয় পণ্যের সরবরাহ বিষয়ে জনপ্রতিনিধি, জেলা পর্যায়ের কর্মকর্তা ও ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেন।

মতবিনিময় সভায় জেলা প্রশাসক মো. কায়ছারুল ইসলামমের সভাপতিত্বে সভায় শিক্ষা প্রতিমন্ত্রী শামসুন নাহার চাপা, কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয়  স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপি, সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী এমপি, তানভির হাসান ছোট মনির এমপি, আমানুর রহমান খান রানা এমপি, খান আহমেদ শুভ এমপি, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুকসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিভি/রিসি

মন্তব্য করুন: