• NEWS PORTAL

  • রবিবার, ১৯ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

নিবন্ধিত ই-কমার্স ছাড়া বিনিয়োগ করলে সেই দায় নেবে না সরকার

প্রকাশিত: ১৪:০৩, ৯ মার্চ ২০২২

ফন্ট সাইজ
নিবন্ধিত ই-কমার্স ছাড়া বিনিয়োগ করলে সেই দায় নেবে না সরকার

ফাইল ছবি

বাণিজ্য মন্ত্রনালয়ে নিবন্ধিত ই-কমার্স প্ল্যাটফর্ম ছাড়া অন্যান্য প্রতিষ্ঠানে বিনিয়োগ করলে সেই দায় সরকার নেবে না বলে জানিয়েছেন, বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও কেন্দ্রীয় ডিজিটাল কমার্স সেলের প্রধান এ এইচ এম সফিকুজ্জামান। ই-কমার্স প্ল্যাটফর্মে পণ্য কিনে ক্ষতিগ্রস্ত গ্রাহকদের টাকা ফেরত দেয়ার ধারাবাহিক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। 

দুপুরে সচিবালয়ে কেন্দ্রীয় ডিজিটাল কমার্স সেল আয়োজিত অনুষ্ঠানে সফিকুজ্জামান আরও বলেন, গ্রাহক সচেতন না হয়ে ভুল জায়গায় বিনিয়োগ করলে সেই টাকা উদ্ধার করা অনেক কঠিন। যে সকল ই-কমার্স প্রতিষ্ঠান মন্ত্রণালয় থেকে নিবন্ধন নিয়েছে, তাদের নাম ওয়েবসাইটে দেয়া আছে, সব কিছু যাচাই-বাছাই করে বিনিয়োগের পরামর্শ দেন তিনি।
সফিকুজ্জামান জানান, আইনি জটিলতা দূর হলে টাকা ফেরত দেয়া আরও সহজ হবে। 

বাংলাদেশ ডিল, দালাল প্লাস, আনন্দের বাজার, আজ এই ৩টি ই-কমার্স প্রতিষ্ঠানের ১৪ জন ক্ষতিগ্রস্ত গ্রাহককে ১২ লাখ টাকা ফেরত দেয়া হয়। ৩১শে মার্চ পর্যন্ত আবেদনকারী ক্ষতিগ্রস্তদের টাকা ফেরতের ব্যবস্থা করবে এই সেল। এ পর্যন্ত ৮টি প্রতিষ্ঠানের ক্ষতিগ্রস্ত গ্রাহকদের টাকা ফেরত দেয়ার প্রক্রিয়া চলমান। আরও ৩টি প্রতিষ্ঠানের ক্ষতিগ্রস্ত গ্রাহকদের টাকা ফেরত দেয়ার প্রস্তুতি সম্পন্ন করেছে কেন্দ্রীয় ডিজিটাল কমার্স সেল।

কেন্দ্রীয় ডিজিটাল কমার্স সেলের প্রধান এ এইচ এম সফিকুজ্জামান

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2