• NEWS PORTAL

  • রবিবার, ০৫ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

দাম সহনীয় রাখতে ভোজ্যতেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের ভ্যাট প্রত্যাহার

প্রকাশিত: ১৪:৩৩, ১০ মার্চ ২০২২

আপডেট: ১৫:৫০, ১০ মার্চ ২০২২

ফন্ট সাইজ
দাম সহনীয় রাখতে ভোজ্যতেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের ভ্যাট প্রত্যাহার

দ্রব্যমূল্য সহনীয় রাখতে ভোজ্যতেলসহ সব নিত্যপ্রয়োজনীয় পণ্যের ভ্যাট প্রত্যাহার করা হচ্ছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী মোস্তফা কামাল।

বৃহস্পতিবার (১০ মার্চ) সরকারি ক্রয় কমিটিতে টিসিবির জন্য একাধিক নিত্যপ্রয়োজনীয় ক্রয়ের প্রস্তাব শেষে তিনি কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, 'সারাদেশে টিসিবির মাধ্যমে জনগণকে স্বল্পমূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য সরবরাহ করা হবে। এতে এক কোটি পরিবার সাশ্রয়ী মূল্যে সব পণ্য পাবে।'

বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশকে (টিসিবি) মেঘনা সুগার রিফাইন্ড লিমিটেডের কাছ থেকে হাজার মেট্রিক টন চিনি ৫৫ কোটি ৩০ লাখ টাকায় সিটি সুগার ইন্ডাস্ট্রিজ লিমিটেডের কাছ থেকে হাজার মেট্রিক টন চিনি ৫৫ কোটি ৩০ লাখ টাকায় অর্থাৎ মোট ১৪ হাজার মেট্রিক টন চিনি সর্বমোট ১১০ কোটি ৬০ লাখ টাকায় সরাসরি কেনার অনুমোদন দেওয়া হয়েছে।

টিসিবিকে সেনা কল্যাণ সংস্থার কাছ থেকে হাজার মেট্রিক টন ছোলা ১৬ কোটি ২৮ লাখ টাকায়; মেসার্স ব্লু স্কাই এন্টারপ্রাইজের কাছ থেকে হাজার মেট্রিক টন ছোলা ৩২ কোটি ৫৬ লাখ টাকায় এবং রুবি ফুড প্রোডাক্টস লিমিটেডের কাছ থেকে হাজার মেট্রিক টন ছোলা ৩২ কোটি ৫৬ লাখ টাকায় অর্থাৎ মোট ১০ হাজার মেট্রিক টন ছোলা সর্বমোট ৮১ কোটি ৪০ লাখ টাকায় সরাসরি কেনার অনুমোদন দেওয়া হয়েছে।

টিসিবিকে শবনম ভেজিটেবল অয়েল ইন্ডাস্ট্রিজ লিমিটেড, ইজ সার্ভিসেস লিমিটেড, পরবো ইন্টারন্যাশনাল, মেসার্স রায় ট্রেডার্স, প্লানটেজিক ইনকরপোরেশন, বসুন্ধরা ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড বসুমতী ডিস্ট্রিবিউশন লিমিটেড থেকে মোট ১৯ হাজার ৫০০ মেট্রিক টন মসুর ডাল ২১১ কোটি ৫৭ লাখ ৫০ হাজার টাকায় সরাসরি অনুমোদন দেওয়া হয়েছে।

ছাড়াও, টিসিবিকে সেনা এডিবল অয়েল ইন্ডাস্ট্রিজ লিমিটেড, সুপার অয়েল রিফাইন্ড লিমিটেড, মেঘনা এডিবল অয়েলস রিফাইনারি লিমিটেড, সিটি এডিবল অয়েল লিমিটেড, বসুন্ধরা মাল্টি ফুড প্রোডাক্টস লিমিটেড শুন শিং এডিবল অয়েল লিমিটেডের কাছ থেকে থেকে মোট কোটি ৭১ লাখ ১৫ হাজার ৬৫২ লিটার সয়াবিন তেল ২৮৭ কোটি ৫৪ লাখ ২৯ হাজার ৫৩৬ টাকায় সরাসরি কেনার অনুমোদন দেওয়া হয়েছে।

বিভি/এনএম

মন্তব্য করুন: