• NEWS PORTAL

  • শনিবার, ০৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

এসটিটিআই’র মুখপাত্র নির্বাচিত হয়েছেন মিরান আলী

নিজস্ব প্রতিবেদক 

প্রকাশিত: ১৬:১১, ১৫ মার্চ ২০২২

ফন্ট সাইজ
এসটিটিআই’র মুখপাত্র নির্বাচিত হয়েছেন মিরান আলী

ডান দিক থেকে তৃতীয় মিরান আলী

বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ)-এর সহ-সভাপতি মিরান আলীকে সাসটেইনেবল টার্মস অ্যান্ড ট্রেড ইনিশিয়েটিভ (এসটিটিআই)-এর মুখপাত্র হিসেবে নির্বাচিত করা হয়েছে। গত ১৪ মার্চ তুরস্কের ইস্তাম্বুলে অনুষ্ঠিত এসটিটিআই-এর সদস্যদের বোর্ড সভায় সর্বসম্মতিক্রমে তাকে এসটিটিআই’র এই পদের দায়িত্ব দেওয়া হয়।

মরক্কোর ফাতিমা-জোহরা আলাউই এএমআইটিএইচ এর মহাপরিচালক ও এসটিটিআই-এর উপ মুখপাত্র হিসেবে নির্বাচিত হয়েছেন।

উল্লেখ্য যে, স্টার নেটওয়ার্ক, ইন্টারন্যাশনাল অ্যাপারেল ফেডারেশন ও বেটার বায়িং ইনস্টিটিউট এর নেতৃত্বে এবং জিআইজেড ফেব্রিক-এর সহায়তায় পরিচালিত সাসটেইনেবল টার্মস অ্যান্ড ট্রেড ইনিশিয়েটিভ-উদ্যোগে ১১টি দেশের ১৫টি শিল্প সমিতি রয়েছে।

এগুলো হলো- এপিআই ইন্দোনেশিয়া; ভিআইটিএএস ভিয়েতনাম; সিএনটিএসি চীন; জিএমএসি কম্বোডিয়া; এমজিএমএ মায়ানমার; বিজিএমইএ এবং বিকেএমইএ, বাংলাদেশ; এইপিসি, ভারত;পিএইচএমএ, পিটিইএ এবং টিএমএ, পাকিস্তান; আইএইচকেআইবি এবং টিসিএমএ তুরস্ক; ইসিএএইচটি মিশর এবং এএমআইটিএইচ মরক্কো।

প্রস্তুতকারকদের উদ্যোগ, এসটিটিআই টেক্সটাইল এবং পোশাক শিল্পে ন্যায্যতর ক্রয় চর্চা প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করছে। এই উদ্যোগের মূল লক্ষ্য হলো ক্রয় চর্চায় এমনভাবে অবদান রাখা, যাতে করে টেক্সটাইল এবং পোশাক প্রস্তুতকারকরা  বাণিজ্যিক কমপ্লায়েন্স প্রতিপালনের সঙ্গে সামাজিক, অর্থনৈতিক এবং পরিবেশগত টেকসই উন্নয়নকে একিভূত করে উৎপাদন কার্যক্রম পরিচালনা করেন।

বিভি/এইচএস

মন্তব্য করুন: