• NEWS PORTAL

  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

তিন কোম্পানি পরিদর্শন করবে বিএসইসি

নিজস্ব প্রতিবেদক 

প্রকাশিত: ১১:৫৪, ১৬ মার্চ ২০২২

ফন্ট সাইজ
তিন কোম্পানি পরিদর্শন করবে বিএসইসি

বিএসইসি ভবন

বিনিয়োগকারীদের অর্থের নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে পুঁজিবাজারে অনিয়ম ঠেকাতে পরিদর্শন কার্যক্রম জোরদার করছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এর অংশ হিসেবে বিএসইসি তিনটি প্রতিষ্ঠান পরিদর্শনের জন্য পৃথক পৃথক টিম গঠন করেছে।

বুধবার (১৬ মার্চ) বিএসইসি সূত্রে এই তথ্য জানা গেছে। কোম্পানি তিনটি হচ্ছে-র‍্যাপিড সিকিউরিটিজ, মশিহর সিকিউরিটিজ ও বিএমএসএল অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি। পরবর্তিতে আরও প্রতিষ্ঠান পরিদর্শন করা হবে।

সূত্র অনুসারে, ইতোমধ্যে প্রতিষ্ঠান তিনটিতে চিঠি দিয়ে পরিদর্শনের বিষয়টি জানানো হয়েছে। পাশাপাশি পরিদর্শন দলকে প্রয়োজনীয় নথিপত্র সরবরাহ করাসহ সব ধরনের সহযোগিতা করতে বলা হয়েছে।

এবিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক বিএসইসির একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, সম্প্রতি কয়েকটি ব্রোকারহাউজে গ্রাহকদের অর্থ তফরুফের ঘটনা উদঘাটিত হয়েছে। এটি বড় ধরনের অপরাধ। এগুলো অনেকটা বিচ্ছিন্ন ঘটনা হলেও তা সামগ্রিক পুঁজিবাজারের ভাবমূর্তি নষ্ট করছে। তাই বিনিয়োগকারীদের অর্থের নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে পরিদর্শন কার্যক্রম জোরদার করা হচ্ছে। জনবল সঙ্কটের কারণে একসাথে সব প্রতিষ্ঠান পরিদর্শন করা সম্ভব নয়। তাই পর্যায়ক্রমে সেগুলো পরিদর্শন করা হবে।

বিভি/এইচএস

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2