• NEWS PORTAL

  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

প্রধান সূচক বাড়লেও কমেছে লেনদেনের পরিমাণ

নিজস্ব প্রতিবেদক 

প্রকাশিত: ১৬:১২, ১৬ মার্চ ২০২২

আপডেট: ১৬:১২, ১৬ মার্চ ২০২২

ফন্ট সাইজ
প্রধান সূচক বাড়লেও কমেছে লেনদেনের পরিমাণ

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা সূচকের মিশ্র প্রবণতার মধ্যদিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন আগের কার্যদিবসের চেয়ে কমেছে লেনদেনের পরিমাণ। কমেছে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর।

বুধবার (১৬ মার্চ) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসইর) প্রধান সূচক ডিএসইএক্স দশমিক ১১ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৭৬৫ পয়েন্টে অবস্থান করছে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস শরীয়াহ সূচক ২ পয়েন্ট কমে ১ হাজার ৪৫৪ পয়েন্টে এবং ডিএস ৩০ সূচক দশমিক ৪৮ পয়েন্ট কমে ২ হাজার ৪৫৮ পয়েন্টে দাঁড়িয়েছে। 

ডিএসইতে লেনদেনে হয়েছে ৩৮০টি কোম্পানির শেয়ার ও ইউনিটের। এর মধ্যে দর বেড়েছে ১১৯টির, কমেছে ২২৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টি কোম্পানির শেয়ার ও ইউনিটের। ডিএসইতে লেনদেন হয়েছে ৮৩৫ কোটি ৭০ লাখ টাকা। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৬৫ কোটি ৬৩ লাখ টাকা।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক সিএসইএক্স আগের দিনের চেয়ে ৩ পয়েন্ট কমে ১১ হাজার ৮৯০ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৪ পয়েন্ট কমে ১৯ হাজার ৮২০ পয়েন্টে, সিএসই৫০ সূচক ২ পয়েন্ট বেড়ে ১ হাজার ৪৬১ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ১৯ পয়েন্ট বেড়ে ১৪ হাজার ৯৮ পয়েন্টে দাঁড়িয়েছে।

সিএসইতে মোট ৩০১টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৮৩টির, কমেছে ১৮৫ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির শেয়ার ও ইউনিটের। সিএসইতে ২৩ কোটি ২২ লাখ টাকা লেনদেন হয়েছে।

বিভি/এইচএস

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2