• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

রমজানে পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে রাখতে যে পদক্ষেপ নিলো মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক 

প্রকাশিত: ১৫:৫৮, ২৯ মার্চ ২০২২

আপডেট: ১৫:৫৮, ২৯ মার্চ ২০২২

ফন্ট সাইজ
রমজানে পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে রাখতে যে পদক্ষেপ নিলো মন্ত্রণালয়

পেঁয়াজ

রমজান মাসে যাতে পেঁয়াজের দাম না বাড়ে সে জন্য আপাতত পেঁয়াজ আমদানি বন্ধের কোনো পরিকল্পনা কৃষি মন্ত্রণালয়ের নেই বলে জানিয়েছেন কৃষিসচিব সায়েদুল ইসলাম।

মঙ্গলবার (২৯ মার্চ) সকালে সচিবালয়ে কৃষি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বার্ষিক উন্নয়ন কর্মসূচির (এডিপি) বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সভায় কৃষিসচিব এসব কথা বলেন।

কৃষিসচিব বলেন, পেঁয়াজ আমদানির অনুমতি দেওয়ার ক্ষেত্রে আমরা কৃষক ও ভোক্তা উভয়ের স্বার্থ রক্ষার বিষয়টি বিবেচনা করে থাকি। এখন পর্যন্ত কৃষক পেঁয়াজের ভালো দাম পাচ্ছে।  অন্যদিকে, সামনে পবিত্র রমজান মাস শুরু হচ্ছে। এই সময়ে পেঁয়াজের দাম যাতে না বাড়ে, সেটিও আমাদের বিবেচনায় রয়েছে। তাই, আপাতত পেঁয়াজ আমদানি বন্ধের পরিকল্পনা কৃষি মন্ত্রণালয়ের নেই।  তবে আমরা নিবিড়ভাবে বাজার মনিটর করছি, কৃষক ও ভোক্তা উভয়ের স্বার্থ রক্ষায় উদ্যোগ নেওয়া হবে।

সভায় জানানো হয়, চলমান ২০২১-২০২২ অর্থবছরে কৃষি মন্ত্রণালয়ের বাস্তবায়নাধীন প্রকল্পের সংখ্যা ৭৭টি। মোট বরাদ্দ ৩ হাজার ১২৪ কোটি টাকা।  ফেব্রুয়ারি ২০২২ পর্যন্ত বাস্তবায়ন অগ্রগতি হয়েছে ৪০ শতাংশ, যা জাতীয় গড় অগ্রগতিরে চেয়ে ৫ শতাংশ বেশি। এ সময়ে জাতীয় গড় অগ্রগতি হয়েছে ৩৫ শতাংশ।  

কৃষি মন্ত্রণালয়ের এই সভায় মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, সংস্থাপ্রধান ও প্রকল্প পরিচালকরা উপস্থিত ছিলেন। 

বিভি/এইচএস

মন্তব্য করুন: