• NEWS PORTAL

  • সোমবার, ০৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

স্বর্ণের দাম ভরিতে বাড়লো ১৭৫০ টাকা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:৪৯, ১১ এপ্রিল ২০২২

আপডেট: ২২:২১, ১১ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
স্বর্ণের দাম ভরিতে বাড়লো ১৭৫০ টাকা

বুলিয়ান মার্কেটে দাম বাড়ার প্রেক্ষিতে বাংলাদেশের বাজারেও স্বর্ণের দাম ১ হাজার ৭৫০ টাকা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। সোমবার (১১ এপ্রিল) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ সংক্রান্ত স্থায়ী কমিটি বৈঠক করে এই দাম বাড়ানোর সিদ্ধান্ত নেয়। বাজুস আরো জানায়, আগামীকাল মঙ্গলবার (১২ এপ্রিল) থেকে এই নতুন দাম কার্যকর করা হবে। 

বাজুসের বিজ্ঞপ্তির তথ্য বলছে, এখন থেকে দেশের বাজারে ২২ ক্যারেট মানের সোনার একেক ভরি বিক্রি হবে ৭৮ হাজার ৮৪৮ টাকায়। গত ১৫ মার্চ এই মানের সোনার দাম নির্ধারণ করা হয়েছিল প্রতি ভরি ৭৮ হাজার ১৫০ টাকা। এক সপ্তাহ পরই ২২ মার্চ এই মানের সোনার দাম নির্ধারণ করা হয়েছিল প্রতি ভরি ৭৭ হাজার ১০০ টাকা। দুই দফায় ২২ ক্যারেট মানের প্রতি ভরি সোনার দাম কমানো হয় ২ হাজার ২১৫ টাকা। এবারে এক দফাতেই প্রতি ভরিতে দাম বাড়ল ১ হাজার ৭৫০ টাকা।

২২ ক্যারেটের পাশাপাশি অন্যান্য মানের সোনার দামও বেড়েছে। বাজুসের তথ্য বলছে, ২১ ক্যারেট মানের সোনার দাম এখন প্রতি ভরি ৭৫ হাজার ৩৫০ টাকা, যা আগে ছিল ৭৩ হাজার ৬০০ টাকা। অন্যদিকে ১৮ ক্যারেট মানের সোনার দাম এখন প্রতি ভরি ৬৪ হাজার ৫৬০ টাকা, যা আগে ছিল ৬৩ হাজার ১০০ টাকা। আর সনাতন পদ্ধতিতে প্রতি ভরি সোনার দাম এখন হবে ৫৩ হাজার ৮৩০ টাকা, যা আগে ছিল ৫২ হাজার ৬০৫ টাকা।

বাজুসের হিসাব বলছে, ২১ ক্যারেট মানের সোনার দামও বেড়েছে ভরিতে ১ হাজার ৭৫০ টাকা। অন্যদিকে ১৮ ক্যারেট মানের সোনার দাম বেড়েছে ভরিতে ১ হাজার ৪৬০ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার দাম বেড়েছে ভরিতে ১ হাজার ২২৫ টাকা।

সোনার দাম বাড়লেও অবশ্য রুপার দাম আগের মতোই আছে। সবচেয়ে ভালো মানের ২২ ক্যারেট রুপার দাম প্রতি ভরি এক হাজার ৫১৬ টাকা, ২১ ক্যারেট মানের রুপার দাম এক হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেট মানের রুপার দাম এক হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম প্রতি ভরি ৯৩৩ টাকা নির্ধারণ করা হয়েছে।

বিভি/এইচএস

মন্তব্য করুন: