• NEWS PORTAL

  • মঙ্গলবার, ২১ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

গরিবের সুপারশপে চালের কেজি ১ টাকা !

প্রকাশিত: ১৭:৫০, ১৮ এপ্রিল ২০২২

আপডেট: ১৭:৫২, ১৮ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
গরিবের সুপারশপে চালের কেজি ১ টাকা !

সংগৃহীত ছবি

সুপারশপে চাল বিক্রি হচ্ছে ১ টাকা কেজিতে। ডালের কেজি ২ টাকা। আর এখনকার তেলের কেজি ৬ টাকা। শুনতে অবিশ্বাস্য মনে হলেও এমনই এক সুপারশপ চালু হয়েছে রাজধানরি কাওরান বাজরে। তবে এর ক্রেতা গরিব ও অস্বচ্ছল পরিবার । 

সবাই মিলে বাংলাদেশ এই শ্লোগানে অভিনব এই উদ্যোগ নিয়েছে স্বেচ্ছাসেবি সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশন।  ক্রেতাদের চাহিদা বিবেচনায় ১৫টি পণ্য রয়েছে সুপার শপটিতে। পণ্যর মূল্যতালিকায় নির্ধারিত মূল্যের চেয়ে কমে বিক্রি করছেন না দায়িত্বরত সেচ্ছাসেবিরা। আবার একজন ক্রেতা সর্বোচ্চ ১০ টাকার পন্য ক্রয় করতে পারবেন। যার বর্তমান বাজার মুল্য প্রায় পাঁচ’শ টাকা।
 
এখান থেকে প্রয়োজন অনুসারে যার যেমন ইচ্ছা বাছাই করে নিজের পছন্দের পণ্য কিনছেন ক্রেতারা। জীবন প্রথম এমন সুপার থেকে পণ্য কিনতে পেরে উচ্ছ্বসিত বিভিন্ন এলাকা থেকে বাছাই করে আনা ক্রেতারা। 

প্রতিষ্ঠানটির সেচ্ছাসেবিরা বলছেন, বিভিন্ন এলাকা ঘুরে নিম্ন আয়ের পরিবারের সন্ধান করেই এখানে নিয়ে আসেন তারা। 

একজন গ্রহিতার দান নেওয়ার চেয়ে কিনে নেওয়াটাই সম্মান জনক সেই চিন্তা থেকে এমন উদ্যোগ নেয়া হয়েছে বলে জানান বিদ্যানন্দ ফাউন্ডেশনের হেড অব কমিউনিকেশন সালমান খান। 

প্রথমে রাজধানীর কারওয়ান বাজারে গরিবের এই সুপারসপ চালু হলেও শিগগিরই বন্দরনগরী চট্টগ্রামে এবং পর্যায়ক্রমে দেশের জেলা শহরগুলোতে এমন উদ্যোগ নেওয়া হবে বলে জানান সালমান খান।

 গরিবের সুপার শপ থেকে প্রতিদিন একশ পঞ্চাশ থেকে দুইশজন গ্রাহক তাদের পছন্দের পণ্য নিতে পারেন। আর যেহতেু আগে থেকেই ক্রেতা নির্ধারিত থাকে সেজন্য এখান থেকে কাউকেই খালিহাতে ফিরতে হয় না।

দাতব্য প্রতিষ্ঠান বিদ্যানন্দ বিদ্যানন্দ ফাউন্ডেশন ব্যতিক্রমী কার্যক্রম পরিচালনা করে প্রায়ই আলোচনায় থাকে । এরআগে এক টাকার আহার কর্মসূচি এবং করোনাকালে ব্যাপক ত্রাণকার্যক্রম পরিচালনা করেছে সংগঠনটি।

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2