• NEWS PORTAL

  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

নয় ব্রোকারেজ হাউজ ও ১৫ ট্রেডারের স্থগিতাদেশ প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:৩৬, ২৭ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
নয় ব্রোকারেজ হাউজ ও ১৫ ট্রেডারের স্থগিতাদেশ প্রত্যাহার

পুঁজিবাজারে অস্বাভাবিক ও সন্দেহজনক লেনদেনের অভিযোগে শেয়ার বিক্রি স্থগিত করা ৯ ব্রোকার হাউজ ও ১৫ ট্রোডারের ওপর থেকে স্থগিতাদেশ তুলে নিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। 

জানা গেছে, গত ১৮ এপ্রিল ওই ১৫ ট্রেডার শূন্য টাকায় শেয়ার বিক্রির আদেশ দেওয়ায় তাদের লেনদেনে নিষেধাজ্ঞা দেয় বিএসইসি। একইসঙ্গে সংশ্লিষ্ট ব্রোকারেজ হাউসগুলোর ব্যবস্থাপনা পরিচালকদের চিঠি মাধ্যমে বিষয়টি জানিয়ে তাদের লেনদেন স্থগিত করে কমিশন।

বিষয়টি নিশ্চিত করে বিএসইসি’র নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বলেন, ‘যেসব ট্রেডারের বিরুদ্ধে লেনদেন কার্যক্রমে স্থগিতাদেশ ছিলো তাদের স্থগিতাদেশ প্রত্যাহার করে নিয়েছে কমিশন। তারা পুনরায় লেনদেন করতে পারবে।’ তবে কোনো শর্ত দেওয়া হয়েছে কিনা এমন প্রশ্নের উত্তর তিনি এড়িয়ে যান। 

স্থগিতাদেশ তুলে নেয়া ব্রোকারেজ হাউজগুলো হচ্ছে- পার্কওয়ে সিকিউরিটিজ; আইসিবি সিকিউরিটিজ ট্রেডিং কোম্পানি; কাইয়ুম সিকিউরিটিজ; রশিদ ইনভেস্টমেন্ট সিকিউরিটিজ; শ্যামল ইক্যুইটি ম্যানেজমেন্ট; মার্কেন্টাইল ব্যাংক সিকিউরিটিজ; টিএ খান সিকিউরিটিজ; জেকেসি সিকিউরিটিজ এবং কাজী ইক্যুইটিজ লিমিটেড।

শূন্য টাকা দরে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স; নিটল ইন্স্যুরেন্স; আইসিবি; ব্রিটিশ আমেরিকান টোব্যাকো; বিকন ফার্মা এবং অলিম্পিক ইন্ডাস্ট্রিজ কোম্পানির শেয়ার বিক্রির আদেশ দেয় লেনদেন স্থগিতাদেশ প্রত্যাহার হওয়া ব্রোকারেজ হাউজগুলো।

গত ২১ এপ্রিল ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ডিবিএ) সভাপতি রিচার্ড ডি রোজারিও স্থগিতাদেশ প্রত্যাহারের অনুরোধ জানিয়ে বিএসইসিকে চিঠি দেয়। যার ধারাবাহিকতায় আজ স্থগিতাদেশ প্রত্যাহার করে নিলো বিএসইসি।

বিভি/এইচএস

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2