• NEWS PORTAL

  • সোমবার, ১৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ব্যাংক খোলা, লেনদেন চলবে ১টা পর্যন্ত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:২৮, ৩০ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
ব্যাংক খোলা, লেনদেন চলবে ১টা পর্যন্ত

ফাইল ছবি

ঈদুল ফিতর উপলক্ষে লম্বা ছুটির কারণে নগদ লেনদেনের সুবিধার্থে শনিবার সারা দেশে সব ব্যাংকের শাখা খোলা রাখা হয়েছে। শনিবার (৩০ এপ্রিল)  সকাল সাড়ে ৯টা শুরু হওয়া লেনদেন চলবে দুপুর ১টা পর্যন্ত।

বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফসাইট সুপারভিশন (ডিওএস) থেকে গত ২৮ এপ্রিল বৃহস্পতিবার বিকেলে এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়।

ওই নির্দেশনায় বলা হয়েছে, এ বছর ঈদুল ফিতর উপলক্ষ্যে ব্যবসা-বাণিজ্যে অধিক পরিমাণে লেনদেন সংঘটিত হচ্ছে, বিধায় ব্যাংক ব্যবস্থায় নগদ অর্থ জমা ও উত্তোলনের পরিমাণ বেড়েছে। এ পরিপ্রেক্ষিতে সর্বসাধারণের সুবিধার্থে শুক্র (২৯ এপ্রিল) ও শনিবার (৩০ এপ্রিল) ঢাকা মহানগরীসহ কিছু নির্দিষ্ট অঞ্চলে অবস্থিত ব্যাংক শাখাগুলোতে সীমিত পরিসরে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা হবে।
 
এর মধ্যে শনিবার (৩০ এপ্রিল) ব্যাংক লেনদেন শুরু হয় সকাল সাড়ে ৯টায়। চলবে দুপুর ১টা পর্যন্ত। লেনদেন শেষে আনুষঙ্গিক কার্যক্রম পরিচালনার জন্য ব্যাংক খোলা থাকবে দুপুর আড়াইটা পর্যন্ত।

গত ১৮ এপ্রিল বাংলাদেশ ব্যাংকের অপর এক নির্দেশনায় বলা হয়, আসন্ন ইদুল ফিতরের আগে পোশাকশিল্প সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানের রফতানি বিল বিক্রি এবং শ্রমিকদের বেতন-বোনাস ও অন্যান্য ভাতা পরিশোধে ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে তফসিলি ব্যাংকের সংশ্লিষ্ট শাখা এবং প্রধান কার্যালয়ের বিভাগ ২৯ ও ৩০ এপ্রিল খোলা রাখতে হবে। এজন্য আগে নিরাপত্তা নিশ্চিত করতে হবে।
 
ওই নির্দেশনায় আরও বলা হয়, শুক্র ও শনিবার নগদ লেনদেনের সুবিধার্থে বাংলাদেশ ব্যাংকের সংশ্লিষ্ট অফিস/বিভাগ সীমিত পরিসরে খোলা থাকবে। ব্যাংক কোম্পানি আইন, ১৯৯১-এর ৪৫ ধারায় প্রদত্ত ক্ষমতাবলে জনস্বার্থে এ নির্দেশনা জারি করা হলো।
 
 

বিভি/এইচএস

মন্তব্য করুন: