• NEWS PORTAL

  • সোমবার, ০৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

স্বর্ণের দাম কমলো প্রতি ভরিতে ১১৬৬ টাকা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:০৯, ১০ মে ২০২২

আপডেট: ২১:১০, ১০ মে ২০২২

ফন্ট সাইজ
স্বর্ণের দাম কমলো প্রতি ভরিতে ১১৬৬ টাকা

ফাইল ছবি

আন্তর্জাতিক বাজার ও স্থানীয় বুলিয়ন বাজারের স্বর্ণের দাম কমায় ভালো মানের প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ১৬৬ টাকা কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। যা এতদিন ছিল ৭৭ হাজার ৬৮২ টাকা। সেই হিসাবে স্বর্ণের দাম ১১৬৬ টাকা কমে প্রতি ভরিতে ৭৬ হাজার ৫১৬ টাকায় দাঁড়িয়েছে। 

মঙ্গলবার (১০ মে) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  বুধবার (১১ মে) থেকে স্বর্ণের এই নতুন দাম কার্যকর করা হয়েছে বলে জানিয়েছে সংগঠনটি।

গত ৮ মার্চ দেশের বাজারে ভালো মানের স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ৫০ টাকা বাড়িয়ে ৭৯ হাজার ৩১৫ টাকা নির্ধারণ করেছিল বাজুস। তার চার দিন আগে ৪ মার্চ দাম বাড়ানো হয়েছিল ভরিতে ৩ হাজার ২৬৫ টাকা।

এরপর বিশ্ববাজারে স্বর্ণের দাম কমতে শুরু করায় গত ১৫ মার্চ দেশের বাজারেও ভরিতে ১ হাজার ১৬৬ টাকা কমানোর ঘোষণা দেয় বাজুস। ২১ মার্চ কমানো হয় ভরিতে আরও ১ হাজার ৫০ টাকা। কিন্তু বিশ্ববাজারে দাম বাড়ায় গত ১১ এপ্রিল সবচেয়ে ভালো মানের স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ৭৫০ টাকা বাড়িয়ে ৭৮ হাজার ৮৪৯ টাকা নির্ধারণ করে বাজুস।

এরপর আন্তর্জাতিক বাজারে আবারও দাম কমায় ২৫ এপ্রিল প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ১৬৬ টাকা কমানো হয়। সবশেষ আজ মঙ্গলবারও একই পরিমাণ দাম কমানো হয়েছে।

আগামীকাল বুধবার (১১ মে) থেকে সবচেয়ে ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ কিনতে লাগবে ৭৬ হাজার ৫১৬ টাকা। মঙ্গলবার (১০ মে) পর্যন্ত এই মানের স্বর্ণ ৭৭ হাজার ৬৮২ টাকায় বিক্রি হয়েছে। কমেছে ১ হাজার ১৬৬ টাকা।

২১ ক্যারেটের স্বর্ণের দাম একই পরিমাণ কমে এখন ৭৩ হাজার ১৭ টাকা হয়েছে। গত দুই সপ্তাহ ৭৪ হাজার ১৮৩ টাকায় বিক্রি হয়েছে এই মানের স্বর্ণ। ১৮ ক্যারেটের স্বর্ণের দাম ৯৩৩ টাকা কমে হয়েছে ৬২ হাজার ৬৩৬ টাকা। আজ পর্যন্ত ৬৩ হাজার ৫৬৯ টাকায় বিক্রি হয়েছে। আর সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম ৮৭৫ টাকা কমে হয়েছে ৫২ হাজার ১৯৬ টাকায় বিক্রি হবে। ৫৩ হাজার ৭১ টাকা টাকায় বিক্রি হয়েছে এই দুই সপ্তাহ।

তবে রুপার দাম অপরিবর্তিত রয়েছে। 

বিভি/এইচএস

মন্তব্য করুন: