• NEWS PORTAL

  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

কোম্পানিগুলোকে আর্থিক তথ্য হালনাগাদের বিষয়ে বিএসইসির হুশিয়ারী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৩৮, ৫ জুন ২০২২

আপডেট: ১৭:১৫, ৫ জুন ২০২২

ফন্ট সাইজ
কোম্পানিগুলোকে আর্থিক তথ্য হালনাগাদের বিষয়ে বিএসইসির হুশিয়ারী

পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানিগুলো আর্থিক প্রতিবেদনসহ অন্যান্য হালনাগাদ তথ্য তাদের ওয়েবসাইটে প্রকাশ না করলে ব্যবস্থা নেয়ার হুশিয়ারী দিয়েছেন বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ।

রবিবার (৫ জুন) ক্যাপিটাল মার্কেট জার্নালিস্ট ফোরামের (সিএমজেএফ) অডিটোরিয়ামে আয়োজিত এক্সচেঞ্জ ট্রেডেড ফান্ড (ইটিএফ) কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শেখ শামসুদ্দিন আহমেদ বলেন, কোম্পানিগুলোকে কয়েক দফা চিঠি দিয়ে আর্থিক প্রতিবেদনের তথ্য ওয়েবসাইটে হালনাগাদ করার তাগিদ দেওয়া হয়েছে। কিন্তু অনেক কোম্পানি তাতে কোনো সাড়া দেয়নি। তিনি স্বল্পতম সময়ের মধ্যে কোম্পানির ওয়েবসাইটে তথ্য হালনাগাদ করা, অ্যানুয়াল রিপোর্ট ও নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন সন্নিবেশিত করার আহ্বান জানান।’

এ বিষয়ে তিনি বলেন, ‘বিএসইসি এ কারণে কারো বিরুদ্ধে কঠোর কোনো ব্যবস্থা নিতে চায় না। তবে নিয়ন্ত্রণ সংস্থা হিসেবে এই ধরনের ব্যবস্থা নেওয়ার সুযোগ আছে, এটি সবাইকে মনে রাখতে হবে।’

কর্মশালায় এক্সচেঞ্জ ট্রেডেড ফান্ড (ইটিএফ) নিয়ে নিয়ে দুটি প্রেজেনটেশন উপস্থাপন করা হয়। কর্মশালায় প্রথম পর্বে প্রেজেন্টেশন উপস্থাপন করেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সিনিয়র ম্যানেজার সৈয়দ ফয়সাল আব্দুল্লাহ। দ্বিতীয় পর্বে প্রেজেন্টেশন উপস্থাপন করের ডিএসইর ডিজিএম সৈয়দ মাহমুদ যুবায়ের। 

সিএমজেএফের সাধারণ সম্পাদক আবু আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ত্ব করেন সভাপতি জিয়াউর রহমান। 

অনুষ্ঠান শেষে ক্যাপিটাল মার্কেট জার্নালিস্ট ফোরামের (সিএমজেএফ) ফ্যামিলি ডে তে র‌্যাফেল ড্র বিজয়ীদের হাতে পুরস্কারের মোটরসাইকেলের চাবি তুলে দেন অধ্যাপক শামসুদ্দিন আহমেদ ও স্টক ব্রোকারেজ ইউসিবি স্টক ব্রোকারেজের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এবং প্রধান নির্বাহী কর্মকর্তা মো. রহমত পাশা সহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা। 

প্রথম পুরস্কার বিজয়ী হয়েছেন দৈনিক আনন্দবাজার পত্রিকার মোহাম্মদ আনিসুজ্জামান, দ্বিতীয় পুরস্কার বিজয়ী (বিজনেস স্টান্ডান্ড) রফিকুল ইসলাম এবং তৃতীয় পুরস্কার লাভ করেন ইআরএফ এর সভাপতি শারমিন রিনভী।

বিভি/এইচএস

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2