• NEWS PORTAL

  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

মধ্যস্থতাকারী প্রতিষ্ঠানগুলোকে ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পুরস্কার’ প্রদান বিএসইসি’র

প্রকাশিত: ২১:১১, ১০ অক্টোবর ২০২২

আপডেট: ২১:২৯, ১০ অক্টোবর ২০২২

ফন্ট সাইজ
মধ্যস্থতাকারী প্রতিষ্ঠানগুলোকে ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পুরস্কার’ প্রদান বিএসইসি’র

দেশের পুঁজিবাজারের সেরা মধ্যস্থতাকারী প্রতিষ্ঠানগুলোকে ২০২১ সালের পুরস্কৃত করছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। মধ্যস্থতাকারী প্রতিষ্ঠানগুলোর গত বছরের কার্যক্রম পর্যালোচনা করে ৩ প্রতিষ্ঠানকে ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পুরস্কার’ নামে এ পুরস্কার প্রদান করা হয়েছে। 

সোমবার (১০ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৬টায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই পুরস্কার দেওয়া হবে। বিএসইসির চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম।

বিশেষ অতিথি থাকবেন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ। স্টক ব্রোকার ও ডিলার, মার্চেন্ট ব্যাংকার এবং অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি- এই তিনটি ক্যাটাগরিতে এসব পুরস্কার দেয়া হবে।

তিনটি ক্যাটাগরিতে ১১ টি প্রতিষ্ঠানকে এ পুরষ্কার দেওয়া হচ্ছে। স্টক ব্রোকার ও স্টক ডিলার ক্যাটাগরিতে প্রথম হয়েছে আইল্যান্ড সিকিউরিটিজ লিমিটেড। দ্বিতীয় হয়েছে লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড। তৃতীয় হয়েছে গ্রীন ডেল্টা সিকিউরিটিজ লিমিটেড।

মার্চেন্ট ব্যাংকার ক্যাটাগরিতে প্রথম হয়েছে আইসিবি ক্যাটিপাল ম্যানেজমেন্ট লিমিটেড ও ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড। দ্বিতীয় হয়েছে সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেড ও সন্ধানী লাইফ ফাইন্যান্স লিমিটেড। তৃতীয় হয়েছে লংকাবাংলা ইনভেস্টমেন্টস সিকিউরিটিজ লিমিটেড।

সম্পদ ব্যবস্থাপনা ক্যাটাগরিতে প্রথম হয়েছে শান্তা অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড। দ্বিতীয় হয়েছে অ্যালায়েন্স ক্যাপিটাল অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড। তৃতীয় হয়েছে আইডিএলসি অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড।

গত ১৬ নভেম্বর বিএসইসির ৭৯৯তম সভায় এই পুরস্কার দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। এর উদ্দেশ্য হলো- পুঁজিবাজারে কর্মরত বাজার মধ্যস্থতাকারী প্রতিষ্ঠান কর্তৃক সিকিউরিটিজ সংক্রান্ত বিধি-বিধান যথাযথভাবে প্রতিপালন, সব কার্যক্রমে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা।

পুঁজিবাজারে কর্মরত জনবলের দক্ষতা বৃদ্ধি, বিনিয়োগকারীদের সেবার মান বাড়ানো এবং দেশব্যাপী বিনিয়োগ শিক্ষা কার্যক্রম প্রসারসহ পুঁজিবাজারের উন্নয়ন ও গতিশীলতা আনাও এই উদ্যোগের একটি লক্ষ্য।

বিএসইসির বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পুঁজিবাজারে কর্মরত বাজার মধ্যস্থতাকারীদের মধ্যে প্রতি ক্যাটাগরিতে সর্বোচ্চ কর্মদক্ষ তিনটি প্রতিষ্ঠানকে পুরস্কার দেওয়া হয়েছে।

বিভি/রিসি

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2