• NEWS PORTAL

  • বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

গুজব প্রতিরোধে সবাইকে সতর্ক থাকার আহ্বান: বিএসইসি চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক 

প্রকাশিত: ১৯:১৫, ১১ অক্টোবর ২০২২

ফন্ট সাইজ
গুজব প্রতিরোধে সবাইকে সতর্ক থাকার আহ্বান: বিএসইসি চেয়ারম্যান

গুজব প্রতিরোধে সবাইকে সচেষ্ট হতে হবে, মিথ্যা তথ্য দিয়ে মানুষকে বিভ্রান্ত করা অপরাধের সামিল। বাজার নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম, আবার কিছু ক্ষেত্রে পত্রিকাগুলোকে ব্যবহার করে গুজব ছড়িয়ে দিয়ে মানুষকে ভয় দেখিয়ে তাদের আর্থিক ক্ষতি করা হচ্ছে। তাই বিএএসএম এবং বিআইসিএম’সহ সকলকে গুজব প্রতিরোধে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন জানিয়েছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

মঙ্গলবার (১১ অক্টোবর) বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ ২০২২ উপলক্ষে বাংলাদেশ একাডেমি ফর সিকিউরিটিজ মার্কেট (বিএএসএম) এবং বাংলাদেশ ইন্সটিটিউট অফ ক্যাপিটাল মার্কেট আয়োজিত ‘বিনিয়োগকারীদের স্থিতিস্থাপকতা এবং টেকসই অর্থায়ন’ শীর্ষক এক ওয়েবিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান ।

বিএসইসি চেয়ারম্যান বলেন, আমাদের বাজার পরিচালনার জন্য সঠিক পরিমাণে দক্ষ জনবল নেই। আমরা শিক্ষা মন্ত্রণালয়কে অনুরোধ করেছি অর্থনৈতিক বিষয়গুলো আরও বিশদভাবে পাঠ্য বইয়ে তুলে ধরতে। যেন শিক্ষার্থীরা কলেজ এবং বিশ্ববিদ্যালয় থেকেই এগুলো জেনে এবং শিখে এসে দক্ষ জনবল হয়ে কাজ করতে পারে। পাশাপাশি সাধারণ বিনিয়োগকারীদেরও বিনিয়োগ শিক্ষার আওতায় আনার জন্যে আমাদের সকলকে একসঙ্গে কাজ করতে হবে।

বিনিয়োগকারীদের উদ্দেশ্যে তিনি বলেন, দীর্ঘমেয়াদী বিনিয়োগকে রিভাইভ এবং রি-বিল্ড করার জন্য আমরা কাজ করছি। এখন আপনারা আমাদেরকে সময়োপযোগী প্রোডাক্ট দিবেন, যেন সেই প্রোডাক্টগুলোতে বিনিয়োগকারীরা দীর্ঘমেয়াদী বিনিয়োগে আগ্রহী হয়।

ওয়েবিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএসইসি কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ। বাংলাদেশ ইনসটিটিউট অফ ক্যাপিটাল মার্কেটের (বিআইসিএম) নির্বাহী সভাপতি প্রফেসর ড. মাহমুদা আক্তার, বিএএসএমের মহাপরিচালক ডাঃ তৌফিক আহমদ চৌধুরী, বিআইসিএমের ড. সুবর্ণ বড়ুয়া, বিআইসিএমের সহকারী অধ্যাপক সাফায়েদুজ্জামান খান।

বিভি/এইচএস

মন্তব্য করুন: