• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

বড় অঙ্কের টাকা তুলে নেওয়ার ঘটনা, গর্ভনরকে গ্রাহকের চিঠি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:২৫, ২৭ নভেম্বর ২০২২

আপডেট: ১৮:৩৫, ২৭ নভেম্বর ২০২২

ফন্ট সাইজ
বড় অঙ্কের টাকা তুলে নেওয়ার ঘটনা, গর্ভনরকে গ্রাহকের চিঠি

বড় অঙ্কের টাকা তুলে নেওয়ার ঘটনায় বাংলাদেশ ব্যাংকের গর্ভনরকে চিঠি দিয়েছে ইসলামী ব্যাংকের পাঁচ গ্রাহক। চলতি মাসের ১ থেকে ১৭ তারিখ পর্যন্ত দুই হাজার চারশ ষাট কোটি টাকা ‘অসাধু চক্র’ তুলে নেওয়ার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বাংলাদেশ ব্যাংকের গর্ভনরকে চিঠি দেওয়া হয়েছে।

রবিবার (২৭ নভেম্বর) সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনিরসহ ইসলামী ব্যাংকের পাঁচজন গ্রাহক এ চিঠি দেন। অন্যরা হলেন- অ্যাডভোকেট মোহাম্মদ আব্দুল ওয়াদুদ, অ্যাডভোকেট আবদুল্লাহ সাদিক, শাইখুল ইসলাম ইমরান ও যায়েদ বিন আমজাদ।

আরও পড়ুন: 

 

চিঠিতে বলা হয়েছে, ‘আমরা সবাই ইসলামী ব্যাংক, বাংলাদেশ লিমিটেডের নিয়মিত গ্রাহক। ইসলামী ব্যাংকের বিভিন্ন শাখায় আমাদের ব্যাংক অ্যাকাউন্ট রয়েছে। আমরা সাধ্যমতো ইসলামী ব্যাংকের সাথে লেনদেন করে থাকি।

২৪ নভেম্বর জাতীয় দৈনিক পত্রিকার অনুসন্ধানী রিপোর্টে উঠে এসেছে যে, ইসলামী ব্যাংক থেকে নভেম্বর মাসের ১ থেকে ১৭ তারিখ পর্যন্ত ২,৪৬০ (দুই হাজার চার শত ষাট) কোটি টাকা অসাধুচক্র তুলে নিয়েছে। এই রিপোর্টে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান সংক্রান্ত বিস্তারিত বর্ণনা দেওয়া হয়েছে। ব্যাংকের আমানতকারী হিসেবে আমরা উদ্বিগ্ন। স্বীকৃতমতে, বর্তমানে বাংলাদেশ অর্থনৈতিক সংকট মোকাবিলা করছে।’

এমতাবস্থায়, এই ধরনের সন্দেহজনক আর্থিক লেনদেনে আমরা সংক্ষুব্ধ। বিষয়টি আমলে নিয়ে গভীরভাবে খতিয়ে দেখার জন্য বিনীত অনুরোধ জানাচ্ছি। একইসঙ্গে তদন্ত সাপেক্ষে সংশ্লিষ্ট ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে কার্যকর দৃষ্টান্তমূলক আইনগত পদক্ষেপ গ্রহণ করার অনুরোধ করছি।

আরও পড়ুন: 

বিভি/এইচএস

মন্তব্য করুন: