• NEWS PORTAL

  • সোমবার, ২০ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

আতঙ্কে ব্যাংক থেকে একমাসেই ৫০ হাজার কোটি টাকা তুললো গ্রাহকরা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:৩৯, ৪ ডিসেম্বর ২০২২

আপডেট: ১৬:১৯, ৪ ডিসেম্বর ২০২২

ফন্ট সাইজ
আতঙ্কে ব্যাংক থেকে একমাসেই ৫০ হাজার কোটি টাকা তুললো গ্রাহকরা

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস জানিয়েছেন, ‘ব্যাংকে টাকা নেই বা থাকবে না’ এমন গুজব চাউর হতেই আতঙ্কে ব্যাংক থেকে ৫০ হাজার কোটি টাকা তুলে নিয়েছেন গ্রাহকরা। 

বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠানের (বিআইডিএস) তিন দিনব্যাপী বার্ষিক উন্নয়ন সম্মেলনের সমাপনী অধিবেশনে শনিবার (৩ ডিসেম্বর) আমন্ত্রিত অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ড. আহমদ কায়কাউস বলেন, ‘ব্যাংকে টাকা নেই, এটা বলার পর সত্যিকারের একটা ইমপ্যাক্ট হয়েছিল। প্রায় ৫০ হাজার কোটি টাকা মানুষ উইথড্র করেছে। বাংলাদেশ ব্যাংক কিন্তু তাতে বাধা দেয়নি। এখন সবাই টের পেয়েছে, আরে! এটা তো ভুল করেছি। এখন সবাই টাকা ফেরত দিতে শুরু করেছে। আপনারা খোঁজ নিয়ে দেখেন। এখন কিন্তু সবাই আবার ফেরত দিচ্ছে।’

আরও পড়ুন: 

 

নভেম্বরের শুরু থেকে ‘ব্যাংকে টাকা নেই বা থাকবে না’ এমন গুজব ছড়িয়ে পড়লে আতঙ্ক থেকে মানুষ ব্যাংক রাখা আমানত তুলে নিয়েছে। তবে গুজবের ডালপালা যখন বেশ জেঁকে বসার চেষ্টা করছিল, তখনই বিজ্ঞপ্তি দিয়ে গ্রাহকদের সচেতন করার চেষ্টা করে বাংলাদেশ ব্যাংক।

গত ১৩ নভেম্বর বাংলাদেশ ব্যাংক জানায়, ‘ব্যাংকে গচ্ছিত আমানত নিয়ে আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। বাংলাদেশের ব্যাংকব্যবস্থা অত্যন্ত সুদৃঢ় অবস্থায় রয়েছে। দেশের ব্যাংকগুলোতে রক্ষিত আমানত সম্পূর্ণ নিরাপদ। এর পরও বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাংকের আমানত তুলে নেওয়ার জন্য ষড়যন্ত্রমূলক খবর প্রচার হচ্ছে। বাংলাদেশের ব্যাংকিং ব্যবস্থা অত্যন্ত সুদৃঢ় অবস্থায় রয়েছে। ব্যাংকিং ব্যবস্থায় তারল্যের কোনো সংকট নেই।’
আরও পড়ুন: 

বিভি/এইচএস

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2