• NEWS PORTAL

  • মঙ্গলবার, ২৮ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

২৪ ঘণ্টার মধ্যে আবারও কমলো সোনার দাম

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:১৭, ২২ মার্চ ২০২৩

আপডেট: ২১:০৫, ২২ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
২৪ ঘণ্টার মধ্যে আবারও কমলো সোনার দাম

আন্তর্জাতিক বাজারে তেজাবি স্বর্ণের দাম কমায় দেশের বাজারেও দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাজুস। আজ নতুন নির্ধারিত দামে প্রতি ভরি স্বর্ণের দাম দাঁড়িয়েছে ৯৬ হাজার ৪৬১ টাকা। সেই হিসাবে ভরিতে কমলো ১১৬৬ টাকা। আজ দেশে প্রতিভারি স্বর্ণ বিক্রি হচ্ছিল ৯৭ হাজার ৬২৭ টাকায় 

ভরিতে ৭ হাজার টাকারও বেশি বাড়িয়ে তিনদিনের ব্যবধানে দাম কমিয়েছিল বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। ২৪ ঘণ্টার ব্যবধানে আবারও দাম কমানোর ঘোষণা দিয়েছে বাজুস। দুই দিনের ব্যবধানে আবারও সহস্রাধিক টাকা কমলো সোনার দাম।

বুধবার (২২ মার্চ) বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) স্বর্ণের এ নতুন দাম নির্ধারণ করে দেয়। বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আগামীকাল ২৩ মার্চ থেকে নতুন দাম কার্যকর করা হবে।

এর আগে মঙ্গলবার (২১ মার্চ) সন্ধ্যায় ৯৭ হাজার ৬২৭ টাকা স্বর্ণের নতুন দাম ঘোষণা দেয় বাজুস।

এর আগে দেশের ইতিহাসে স্বর্ণে রেকর্ড পরিমাণ ৭ হাজার টাকা ভরিতে বৃদ্ধি করে বাজুস। এতে প্রতিভরি স্বর্ণের দাম দাড়ায় ৯৮ হাজার ৭৯৪ টাকা।

নতুন ঘোষণা অনুযায়ী, ২১ ক্যারেটের সোনার দাম ভরিপ্রতি নির্ধারণ করা হয়েছে ৯২ হাজার ৮৭ টাকা। ১৮ ক্যারেটের প্রতি ভরি পড়বে ৭৮ হাজার ৯০৭ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনার দাম নির্ধারণ করা হয়েছে ৬৫ হাজার ৭৮৫ টাকা।

এদিকে রুপার দাম পরিবর্তন হয়নি, আগের দামই রয়েছে। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম এক হাজার ৭১৫ টাকা। ২১ ক্যারেট রুপার দাম এক হাজার ৬৩৩ টাকা, ১৮ ক্যারেট রুপার দাম এক হাজার ১৪০০ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম বেড়ে হয়েছে এক হাজার ৫০ টাকা।

বিভি/এইচএস

মন্তব্য করুন: