• NEWS PORTAL

  • সোমবার, ০৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

রেকর্ডের পর আবারও কমলো স্বর্ণের দাম

প্রকাশিত: ১৭:১৭, ১০ এপ্রিল ২০২৩

আপডেট: ১৭:৩৬, ১০ এপ্রিল ২০২৩

ফন্ট সাইজ
রেকর্ডের পর আবারও কমলো স্বর্ণের দাম

দেশের বাজারে স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ৯৮০ টাকা কমিয়েছে বাজুস। সেই হিসাবে প্রতিভরি স্বর্ণের দাম দাঁড়িয়েছে ৯৭ হাজার ১৬৪ টাকা। সোমবার (১০ এপ্রিল) বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশনের (বাজুস) মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মঙ্গলবার (১১ এপ্রিল) থেকে নতুন এ দাম কার্যকর করা হবে। 

নতুন মূল্য অনুযায়ী, সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ৯৮০  টাকা কমিয়ে ৯৭ হাজার ১৬৪ টাকা করা হয়েছে। ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ৯২,৭২৯ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণে দাম ৭৯, ৪৯০ করা হয়েছে। আর সনাতন পদ্ধতির স্বর্ণের ভরিতে ৬৬,২৫১ টাকা করা হয়েছে।

গত ১ এপ্রিল শনিবার দেশের ইতিহাসে স্বর্ণের দাম সর্বোচ্চ পর্যায়ে পৌঁছায়। আজ স্বর্ণের দাম প্রতি ভরিতে নির্ধারণ করা হয়েছে ৯৯ হাজার ১৪৪ টাকা। 

এর আগের ২১ মার্চ প্রতি ভরি স্বর্ণের দাম ৯৭ হাজার ৬২৭ টাকা নির্ধারণ করা হয়েছিলো বাজুস। তার একদিন পরেই ২৩ মার্চ স্বর্ণের দাম ভরিতে ১১৬৬ টাকা কমানো হয়। 

সোনার দাম কমলেও অপরিবর্তিত রয়েছে রুপার দাম। ২২ ক্যারেটের এক ভরি রুপা ১ হাজার ৭১৫ টাকা, ২১ ক্যারেটের রুপা ১ হাজার ৬৩৩ টাকা, ১৮ ক্যারেটের রুপা ১ হাজার ৪০০ টাকা এবং সনাতন পদ্ধতির রুপা ১ হাজার ৫০ টাকা ভরি হিসাবে বিক্রি হচ্ছে।

বিভি/এইচএস

মন্তব্য করুন: