• NEWS PORTAL

  • মঙ্গলবার, ১৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

চবিতে ছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে অধ্যাপককে অপসারণ

প্রকাশিত: ০৯:৫৭, ১৭ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ১০:২৭, ১৭ ফেব্রুয়ারি ২০২৪

ফন্ট সাইজ
চবিতে ছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে অধ্যাপককে অপসারণ

ছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক ড. মাহবুবুল মতিনকে স্থায়ীভাবে অপসারণ করা হয়েছে। 

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) রাতে বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটে সিন্ডিকেটর ৫৪৮তম (জরুরি) সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

অভিযোগের সত্যতা পাওয়ায় যৌন হয়রানি ও নিপীড়ন নিরোধ কেন্দ্রের সুপারিশে ওই শিক্ষককে অপসারণ করা হয়েছে। গত ৩১ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য শিরীণ আখতারকে চিঠি দিয়ে ওই অধ্যাপকের বিরুদ্ধে ধর্ষণচেষ্টার অভিযোগ দেন রসায়ন বিভাগের এক ছাত্রী। 

       আরও পড়ুন:

চিঠিতে ওই ছাত্রী উল্লেখ করেন, তিনি অভিযুক্ত অধ্যাপকের তত্ত্বাবধানে স্নাতকোত্তরের থিসিস করছেন। থিসিস শুরু হওয়ার পর থেকেই অধ্যাপক তাকে বিভিন্নভাবে যৌন হয়রানি করছেন এবং ধর্ষণের চেষ্টা করেছেন। ধর্ষণচেষ্টার এ ঘটনায় ৩১ জানুয়ারি থেকেই ক্লাস বর্জন করে কর্মসূচি পালন করছেন রসায়ন বিভাগের শিক্ষার্থীরা। 

পরে গত মঙ্গলবার এ বিষয়ে যৌন হয়রানি ও নিপীড়ন নিরোধ কেন্দ্রে প্রতিবেদন জমা দেয়। এরই প্রেক্ষিতে জরুরি সিন্ডিকেট ডাকেন উপাচার্য শিরীণ আখতার। সিন্ডিকেট সভায় অভিযুক্ত শিক্ষককে অপসারণের চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়।

বিভি/টিটি

মন্তব্য করুন: