• NEWS PORTAL

  • শনিবার, ০৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

মুখে গামছা বেঁধে শিক্ষার্থীদের এলোপাতাড়ি আঘাত

রোহান চিশতী, নজরুল বিশ্ববিদ্যালয় 

প্রকাশিত: ০০:৩৩, ২২ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
মুখে গামছা বেঁধে শিক্ষার্থীদের এলোপাতাড়ি আঘাত

ছিনতাইকারীর ছুড়িকাঘাতে আহত হয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের লোকপ্রশাসন ও সরকার পরিচালনা বিদ্যা বিভাগের শিক্ষার্থী জাহিদ হাসান মেহেদী এবং দর্শন বিভাগের শিক্ষার্থী ফরহাদ হোসেন ফাহিম। 

রবিবার (২১ এপ্রিল) ভোররাতে ময়মনসিংহ ব্রিজ ও চরপাড়া এলাকার রেলক্রসিং এ ছিনতাইয়ের শিকার হন তারা। ভুক্তভোগী শিক্ষার্থীরা জানায়, দুজনকেই ছুরি দিয়ে আঘাত করে তাদের সাথে থাকা লাগেজ নিয়ে যায় ছিনতাইকারীরা। এরপর ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নেয় তারা।

ভুক্তভোগী শিক্ষার্থী জাহিদ হাসান মেহেদী বলেন, আমরা দুজন ভোর ৪টা ১৫ মিনিটে এ কুড়িগ্রাম থেকে আসা বাস থেকে নামি। তখন ব্রিজ থেকে রিকশা করে ব্রিজ এবং চরপাড়ার মধ্যবর্তী স্থানে রেলক্রসিং এ আসলে দুই জন ছিনতাইকারী মুখে গামছা বেঁধে আমাদের উপর এলোপাতাড়ি আঘাত করে এবং আমরা দুজনই আহত হই। এরপর আমরা ময়মনসিংহ মেডিকেল কলেজে প্রাথমিক চিকিৎসা নিই ও পরে ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বাকি চিকিৎসা নেই।

এ বিষয়ে ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানার ওসি মোহাম্মদ মাইন উদ্দিন বলেন, আমরা ইতিমধ্যে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের সাথে কথা বলেছি, পাশাপাশি আমাদের ফোর্সের সঙ্গেও এ বিষয়ে কার্যক্রম চলছে। ওই জায়গায় যেহেতু আগেও এমন অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে কিভাবে ওই জায়গার নিরাপত্তা নিশ্চিত করা যায় আমরা চেষ্টা করব। পাশাপাশি এমন ঘটনা যেনো না ঘটে সে বিষয়েও আমরা তৎপর আছি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জি বলেন, শিক্ষার্থীদের সাথে ছিনতাইয়ের ঘটনাটি আমি শুনেছি। তাদের সাথেও কথা হয়েছে। তারা প্রাথমিক চিকিৎসা নিয়েছে। ঈদ পরবর্তী সময়ে যারা দূরদূরান্ত থেকে ক্যাম্পাসে ফিরছে আমি তাদেরকে আরও সতর্কতার সাথে আসতে বলবো। আর এমন ঘটনা যেনো আর না ঘটে সেজন্যে আমি শিক্ষার্থীদের সচেতন হওয়ার আহ্বান জানাই।

উল্লেখ্য, দেশজুড়ে চলমান তীব্র তাপপ্রবাহের কারণে দেশের সব স্কুল-কলেজে সাত দিনের ছুটি ঘোষণা করেছে সরকার। একইসাথে জাতীয় বিশ্ববিদ্যালয় তাদের অধিভুক্ত সব কলেজে ক্লাস বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ও অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসের ঘোষণা করেছে।

বিভি/রিসি

মন্তব্য করুন: