• NEWS PORTAL

  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

কুবি`র প্রত্নতত্ত্ব বিভাগের ৪০ শিক্ষার্থীকে শোকজ 

প্রকাশিত: ১৬:৪১, ২০ সেপ্টেম্বর ২০২১

ফন্ট সাইজ
কুবি`র প্রত্নতত্ত্ব বিভাগের ৪০ শিক্ষার্থীকে শোকজ 

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) প্রত্নতত্ত্ব বিভাগের ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের প্রায় ৪০ জন শিক্ষার্থীকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে বিভাগটি। রবিবার (১৯ সেপ্টেম্বর) বিভাগটির বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক মুহাম্মদ সোহরাব উদ্দীন পিএইচডি'র স্বাক্ষরিত নোটিশ শিক্ষার্থীদের পৌঁছে দেওয়া হয়।

বিভাগের বিরুদ্ধে আন্দোলনে অংশগ্রহণ, সরাসরি উপাচার্যের কাছে যাওয়া ও ফেসবুকে লেখালেখি করায় তাদেরকে এই শোকজ দেওয়া হয়। আগামী সাত দিনের মধ্যে এই নোটিশের জবাব দিতে বলা হয়েছে শিক্ষার্থীদের।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী বলেন, বর্তমান করোনা পরিস্থিতিতে যেহেতু পরীক্ষা গ্রহণের ক্ষমতা বিভাগের হাতে নেই, তাই আমরা সরাসরি উপাচার্য স্যারের কাছে গিয়েছিলাম আমাদের পরীক্ষার দাবিতে। এসব নিয়ে ফেসবুকেও আমরা লেখালেখি করেছিলাম। পরে বিভাগের কারণ দর্শানোর এমন নোটিশে আমরা শংকিত, হতবাক। 

বিভাগটির বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক মুহাম্মদ সোহরাব উদ্দীন পিএইচডি বলেন, ছাত্রদের দাবি দাওয়া ছাত্ররা করবেই। এটাই স্বাভাবিক। কিন্তু কোনো শিক্ষককে বিব্রত করা যায় না। কোনো বিষয়ে বিভাগে আলোচনা না করে সরাসরি উপাচার্য স্যারের কাছে গেলে বিভাগে শৃঙ্খলা থাকে না। এসব কারণেই তাদেরকে এই নোটিশটি দেওয়া হয়েছে।

বিভি/এমএইচ/রিসি 

মন্তব্য করুন: