• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১ | ১৫ অগ্রাহায়ণ ১৪২৮

BVNEWS24 || বিভিনিউজ২৪

দীর্ঘ ১৮ মাস পর খুলেছে কুবি’র হল, উচ্ছ্বসিত শিক্ষার্থীরা  

কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

প্রকাশিত: ২০:৫৩, ২৭ অক্টোবর ২০২১

ফন্ট সাইজ
দীর্ঘ ১৮ মাস পর খুলেছে কুবি’র হল, উচ্ছ্বসিত শিক্ষার্থীরা  

করোনা মহামারির কারণে দীর্ঘ ১৮ মাস পর বুধবার (২৭ অক্টোবর) খুলে দেওয়া হয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সবগুলো আবাসিক হল।

এই দিন সকালে বিশ্ববিদ্যালয়ের চারটি আবাসিক হল (জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, ধীরেন্দ্র নাথ দত্ত হল, কাজী নজরুল ইসলাম হল এবং নবাব ফয়েজুন্নেছা চৌধুরানী হল) খুলে দেওয়া হয়েছে। এতে উচ্ছ্বসিত হলগুলোর আবাসিক শিক্ষার্থীরা।

বঙ্গবন্ধু হলের আবাসিক শিক্ষার্থী মো. হাবিবুল্লাহ উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, আমরা করোনা’র পরিস্থিতে দীর্ঘ সময় বন্ধু বান্ধব থেকে দূরে ছিলাম। পড়ালেখাও তেমন ভালো করে করতে পারিনি। এখন হল খুলাতে বন্ধু বান্ধবদের একসংগে পেয়ে খুবই আনন্দিত। পড়ালেখাও সুন্দরভাবে চালিয়ে নিতে পারবো। আমাদের দ্বিতীয় পরিবারে ফিরতে পেরেই খুবই আনন্দবোধ করছি।

ফয়েজুন্নেছা হলের শিক্ষার্থী আঞ্জু আক্তার বলেন, অনেকদিন পর হলে আসতে পেরে ভালোই লাগছে। এতোদিন বাড়িতে থেকে বন্ধু বান্ধব থেকে দূরে ছিলাম। করোনা’র সময় যে পড়ালেখার ক্ষতি হয়েছে সেগুলো পূরণ করতে সহজ হবে হল খোলার কারণে।

হল খোলার বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো: আবু তাহের বলেন, "সিন্ডিকেট বৈঠকের সিদ্ধান্ত অনুসারে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে আবাসিক হলগুলো খুলে দেওয়া হয়েছে। আজ থেকে শিক্ষার্থীদের জন্য অফিসিয়ালিভাবে হলগুলো উম্মুক্ত করা হলো।"


 

বিভি/এমএইচ/রিসি 

মন্তব্য করুন: