• NEWS PORTAL

  • মঙ্গলবার, ০৭ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

মেডিকেলের প্রথম বর্ষে ভর্তি কার্যক্রম শুরু হবে ঈদের পর

প্রকাশিত: ২১:৩৭, ৯ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
মেডিকেলের প্রথম বর্ষে ভর্তি কার্যক্রম শুরু হবে ঈদের পর

দেশের মেডিকেল কলেজসমূহে চান্সপ্রাপ্ত শিক্ষার্থীদের ২০২১-২২ শিক্ষাবর্ষে এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি প্রক্রিয়া আগামী ৮ মে থেকে শুরুর পরিকল্পনা করেছে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর। পবিত্র রমজান ও আসন্ন ঈদুল ফিতরের কারণে মে মাসে ভর্তি শুরুর প্রাথমিক সিদ্ধান্ত নেয়া হয়েছে।

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা গেছে, ডেন্টাল ভর্তি পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত মেডিকেলের প্রথম বর্ষের ভর্তি কার্যক্রম শুরু করতে চায় না অধিদপ্তর। আগামী ২২ এপ্রিল ডেন্টাল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

এরপর এমবিবিএস এর ভর্তি কার্যক্রম শুরুর পরিকল্পনা ছিল। তবে রমজান মাসে শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম শুরু হলে ভর্তিচ্ছু এবং অভিভাবকদের এক জেলা থেকে আরেক জেলায় চলাচল করতে সমস্যার সম্মুখীন হতে হবে। এই অবস্থায় রোজার ঈদের পর ভর্তি কার্যক্রম শুরু করা হবে।

সূত্র আরও জানায়, আগামী ৮ মে থেকে ভর্তি প্রক্রিয়া শুরু হয়ে চলবে ১২ মে পর্যন্ত। কোনো কারণে এই সময় পরিস্থিতি অনুকূলে না থাকলে ভর্তি কার্যক্রমের সময় কিছুটা বাড়ানো হতে পারে। তবে পরিস্থিতি স্বাভাবিক থাকলে সময় বাড়ানো হবে না।

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. এ কে এম আহসান হাবীব জানান, মেডিকেল ভর্তি কমিটির সভাপতি ও স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ডিজির সাথে এ বিষয়ে কথা হয়েছে। রোজার ঈদের পর ভর্তি কার্যক্রম শুরু করা হবে।এটি আমাদের প্রাথমিক সিদ্ধান্ত। ঈদের ছুটি শেষে ভর্তি কার্যক্রম শুরু করা হবে।

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2