• NEWS PORTAL

  • শনিবার, ১১ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

জাহাঙ্গীরনগরে বর্ণাঢ্য আয়োজনে বর্ষবরণ ও মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৪৩, ১৪ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
জাহাঙ্গীরনগরে বর্ণাঢ্য আয়োজনে বর্ষবরণ ও মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত

'মানুষে মানুষে সম্প্রীতি বয়ে যাক, প্রকৃতি ও প্রত্যয়ে এসো বৈশাখ' প্রতিপাদ্যকে ধারণ করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) বর্ণাঢ্য আয়োজনে বাংলা বর্ষবরণ ও পহেলা বৈশাখ- ১৪২৯ অনুষ্ঠিত হয়েছে। 

দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার (১৪ এপ্রিল) সকাল সোয়া আটটায় উপাচার্য (রুটিন দায়িত্বে নিযুক্ত) অধ্যাপক ড. মো. নূরুল আলম বিশ্ববিদ্যালয়ের ক্লাবে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীদের সঙ্গে নববর্ষের শুভেচ্ছা বিনিময় করেন। 

এসময় অধ্যাপক মো. নূরুল আলম বলেন, ‘বাংলা নববর্ষ উৎসব বাঙালি জাতিসত্ত্বার অবিচ্ছেদ্য অংশ। এ উৎসব বাঙালি সংস্কৃতিকে সমৃদ্ধ করেছে। পহেলা বৈশাখের মঙ্গল শোভাযাত্রা এখন বিশ্ব ঐতিহ্যের অংশ।’

তিনি আরও বলেন, ‘এই ঐতিহ্য রক্ষা এবং পহেলা বৈশাখের উৎসবের মাত্রা বহুগুণে বৃদ্ধির জন্য বর্তমান সরকার ভাতা প্রদানের মাধ্যমে বিশেষ প্রণোদনা দিচ্ছে। এজন্য তিনি সরকারের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।’

অধ্যাপক ড. মো. নূরুল আলম বাংলা নববর্ষে সবার জন্য সুখ, সমৃদ্ধি ও কল্যাণ কামনা করেন। 

শুভেচ্ছা বিনিময়ের পর সকাল দশটায় উপাচার্যের নেতৃত্বে ব্যবসায় শিক্ষা অনুষদ চত্বর থেকে মঙ্গল শোভাযাত্রা শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের অমর একুশের পাদদেশে গিয়ে শেষ হয়।

শোভাযাত্রায় অন্যান্যদের মধ্যে উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. রাশেদা আখতারসহ বিভিন্ন অনুষদের ডিন, হল প্রভোস্ট, শিক্ষক-শিক্ষার্থী, অফিসার, কর্মচারি, মহিলা ক্লাবের সদস্যবৃন্দ ও জাবি স্কুল ও কলেজের ছাত্র-শিক্ষকগণ অংশগ্রহণ করেন। 

বর্ষবরণ উপলক্ষে সকাল পৌনে দশটায় পুরাতন কলা ভবনের সামনে মৃৎ মঞ্চে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে। বেলা এগারোটায় মহুয়া তলায় বাংলা বিভাগের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। 

এছাড়া বেলা সাড়ে তিনটায় জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে ছাত্র শিক্ষক কেন্দ্র এবং শিক্ষার্থী কল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের যৌথ উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হবে। দিবসটি উপলক্ষে বিভিন্ন অনুষদ ও বিভাগ পৃথক পৃথকভাবে নানা ধরনের অনুষ্ঠানের আয়োজন করেছে।

বিভি/টিএ/এইচএস

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2