• NEWS PORTAL

  • শুক্রবার, ০৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

হাজী দানেশ বিশ্ববিদ্যালয়ে ‘স্ট্যাটিস্টিক্যাল অ্যানালাইসিস’ কর্মশালা

প্রকাশিত: ১৩:৩৭, ১২ মে ২০২২

আপডেট: ১৪:৫৩, ১২ মে ২০২২

ফন্ট সাইজ
হাজী দানেশ বিশ্ববিদ্যালয়ে ‘স্ট্যাটিস্টিক্যাল অ্যানালাইসিস’ কর্মশালা

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ইন্সটিটিউট অব রিসার্চ এন্ড ট্রেনিং (আইআরটি) এর ব্যবস্থাপনায় “স্ট্যাটিস্টিক্যাল অ্যানালাইসিস” শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার (১২ মে) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের আইআরটির কনফারেন্স রুমে বিভিন্ন বিভাগের প্রভাষক/সহকারী অধ্যাপকগণের জন্য উক্ত প্রশিক্ষণ কর্মশালাটি অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. এম. কামরুজ্জামান। 

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার এবং সভাপতিত্ব করেন আইআরটির পরিচালক প্রফেসর ড. এস. এম. হারুন-উর-রশীদ। 

অনুষ্ঠানটিতে রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. জিল্লুর রহমান সবুজ এবং সঞ্চালনা করেন আইআরটির সহকারী পরিচালক প্রফেসর ডা. বেগম ফাতেমা জোহরা। 

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম. কামরুজ্জামান বলেন, পাবলিকেশন্স ও গবেষণার জন্য স্ট্যাটিস্টিক্যাল অ্যানালাইসিস অনেক গুরুত্বপূর্ণ। আমরা যতো বেশি গ্রহণযোগ্য পদ্ধতি ব্যবহার করব পাবলিকেশন্স এর গুরুত্ব ততো বাড়বে। 

তিনি বলেন, আজকের প্রশিক্ষণ কর্মশালাটি এক দিনের জন্য হলেও এখান থেকে আপনারা ভালো কিছু পদ্ধতি শিখতে পারবেন, পাশাপাশি এই পদ্ধতিগুলো নিয়মিত চর্চা করতে হবে। কোথায় কোন পদ্ধতি ব্যবহার করতে হবে এটা আপনাদের নিজেদের ঠিক করে নিতে হবে। 

তিনি আরও বলেন, আমরা জানি সব জায়গায় এখন কোয়ালিটির উপর গুরুত্ব দেয়া হয়েছে, তাই আমি চাইবো আপনারা নিম্নমানের জার্ণালে পাবলিশ না করে কমপক্ষে স্কোপাস ইনডেক্সেড জার্ণালে পাবলিশ করবেন।

বিভি/আরআই/এইচএস

মন্তব্য করুন: