• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ শিক্ষকরা যেতে চান না গুচ্ছ পরীক্ষায়

ইমানুল সোহান, ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি 

প্রকাশিত: ১২:২১, ১১ জুন ২০২২

আপডেট: ১২:২১, ১১ জুন ২০২২

ফন্ট সাইজ
ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ শিক্ষকরা যেতে চান না গুচ্ছ পরীক্ষায়

এ বছর গুচ্ছতে গেলে ভর্তি সংক্রান্ত কোনো কাজে অংশ নেবে বলে সংবাদ সম্মেলন করে জানায় ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। কিন্তু সেই শর্ত হতে পিছু হটেছে শিক্ষকদের সংগঠনটি। কিছু শর্ত দিয়ে তারা এবছর সমন্বিত গুচ্ছতে যাওয়ার অনুমতি দিয়েছে। কিন্তু অধিকাংশ শিক্ষক গুচ্ছের বিরোধিতা করে মতামত দিয়েছেন।

জানা গেছে, এ বছর ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়গুলোর স্নাতক (সম্মান) প্রথম বর্ষে গুচ্ছভিত্তিতে ভর্তি পরীক্ষা হবে আগামী আগষ্ট মাসে। 

সংশ্লিষ্ট সূত্রে, গত ৩ এপ্রিল গুচ্ছের বিপক্ষে অবস্থান নিয়ে সংবাদ সম্মেলন করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি। শিক্ষকদের মতামত উপেক্ষা করে গুচ্ছ ভর্তি পরীক্ষায় গেলে ভর্তি সংক্রান্ত সকল কাজ না করার হুঁশিয়ারি দেয় শিক্ষকরা। এ নিয়ে শিক্ষক সমিতির সাথে কয়েক দফায় আলোচনায় বসেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। কিন্তু শিক্ষকরা নিজেদের অবস্থান হতে পিছুপা হয়নি। তবে শেষে এসে কিছু শর্তের কথা বলে শিক্ষক সমিতি গুচ্ছে যাওয়ায় পক্ষে মতামত দিয়েছে। যেখানে অধিকাংশ শিক্ষকের মতামত উপেক্ষিত হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রক্টর অধ্যাপক ড. মাহবুবুর রহমান বলেন, আমি শিক্ষক সমিতির মিটিংয়ে গিয়ে গুচ্ছে না যাওয়ার পক্ষে মতামত দিয়েছিলাম। এ সিদ্ধান্তে অধিকাংশ শিক্ষকদের মতামত উপেক্ষিত হয়েছে। 

এ বিষয়ে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মিজানুর রহমান বলেন, কিছু শর্ত দিয়ে আমরা গুচ্ছে যাওয়ার পক্ষে মতামত দিয়েছি। 


 

বিভি/রিসি

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2