• NEWS PORTAL

  • মঙ্গলবার, ০৭ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

সুনামগঞ্জ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হলেন ড. নঈম শেখ

প্রকাশিত: ১৯:১৪, ১৪ জুন ২০২২

ফন্ট সাইজ
সুনামগঞ্জ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হলেন ড. নঈম শেখ

সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. মো. আবু নঈম শেখ। বর্তমানে তিনি গাজীপুরে অবস্থিত ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) গণিত বিভাগের বিভাগীয় প্রধানের দায়িত্ব পালন করছেন।

মঙ্গলবার রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মোছা. রোখছানা বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে  চার বছরের জন্য শর্ত সাপেক্ষে এ নিয়োগ দেওয়া হয়।

ড. নঈম শেখ জাপান সরকারের বৃত্তির অধীনে কিয়োটো বিশ্ববিদ্যালয়ে গবেষণা শেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। এর আগে তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে গণিতে  স্নাতক (সম্মান) এ ১ম শ্রেণিতে ৪র্থ  এবং স্নাতকোত্তর এ ১ম শ্রেণিতে ৩য় স্থান অর্জন করেন।

এই গণিতবিদের ২০টির অধিক গবেষণাপত্র জাতীয় ও আন্তর্জাতিক জার্নালে এবং ১টি গণিতের আন্তর্জাতিক কংগ্রেসে প্রকাশিত  হয়। সাড়ে ৩২ বছরের অভিজ্ঞ এই বরেণ্য অধ্যাপক একাধিকবার ডুয়েটের সিন্ডিকেট সদস্য, অর্থ কমিটি, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন, ছাত্রকল্যাণ পরিচালক, বিভাগীয় প্রধানের দায়িত্ব পালন করেছেন।

তাছাড়া ড. নঈম শেখ ভিজিটিং ফেলো হিসেবে অস্ট্রেলিয়ার দ্য কুইন্সল্যান্ড বিশ্ববিদ্যালয় (ইউকিউ) এবং কুইন্সল্যান্ড ইউনিভার্সিটি অফ টেকনোলজি (কিউইউটি) তে দায়িত্ব পালন করেন।

বতর্মানে জামালপুরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইউজিসি মনোনীত সিন্ডিকেট সদস্য হিসেবে আছেন। তাছাড়া খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) রাষ্ট্রপতি মনোনীত সিন্ডিকেট ও একাডেমিক কাউন্সিলের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন খ্যাতিমান এই গণিতবিদ।

তিনি গাজীপুর কাপাসিয়া উপজেলার রাওনাট গ্রামে সম্ভ্রান্ত পরিবারে ১৯৬৩ সালে জন্মগ্রহণ করেন। ব্যক্তিগত জীবনে এক ছেলে এক মেয়ের জনক।

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2