• NEWS PORTAL

  • মঙ্গলবার, ২১ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৯০ শতাংশ ফেল

প্রকাশিত: ১৪:০২, ৪ জুলাই ২০২২

ফন্ট সাইজ
ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৯০ শতাংশ ফেল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষে  প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। বিজ্ঞান অনুষদভুক্ত ইউনিটে পাস করেছে মাত্র ১০ দশমিক ৩৯ শতাংশ। প্রায় ৯০ শতাংশ শিক্ষার্থীই অকৃতকার্য।

সোমবার (০৪ জুলাই) দুপুর সাড়ে ১২টায় ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে এই ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেছেন। 
 
ক ইউনিটে ভর্তি পরীক্ষায় অংশ নেয় ১ লাখ ১০ হাজার ৩৭৪ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। এর মধ্যে ১১ হাজার ৪৬৬ জন শিক্ষার্থী পাসের তালিকাবদ্ধ হয়। 

শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট https://admission.eis.du.ac.bd  থেকে ফল জানা যাবে। এছাড়া ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মেধাতালিকাও ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অফিসে প্রদর্শিত করা হবে। 

এছাড়া আবেদনকারীরা রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে DU KA Roll Number টাইপ করে ১৬৩২১ নম্বরে সেন্ড করে ফিরতি মেসেজে ফল জানতে পারবেন।  

এর আগে গত ১০ জুন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হয় এই পরীক্ষা। ঢাকা ও ঢাকার বাইরে সাতটি বিভাগীয় শহরে ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাড়াও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয় এবং বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এই ইউনিটের ১ হাজার ৮৫১ আসনের বিপরীতে পরীক্ষার্থী ১ লাখ ১৫ হাজার ৭১২ জন। আসনপ্রতি প্রার্থী ৬২ জন। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি অফিসের তথ্যমতে, ঢাবির ভর্তি পরীক্ষায় অংশ নিতে এবার আবেদন করেছিলেন প্রায় ২ লাখ ৯০ হাজার ৩৪৮ শিক্ষার্থী। 

বিভি/এজেড

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2