• NEWS PORTAL

  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

ইবিতে ৪৮১ আসন ফাঁকা, গণবিজ্ঞপ্তি প্রকাশ

ক্যাম্পাস ডেস্ক

প্রকাশিত: ২১:৪২, ৭ ফেব্রুয়ারি ২০২৩

আপডেট: ২১:৪৪, ৭ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
ইবিতে ৪৮১ আসন ফাঁকা, গণবিজ্ঞপ্তি প্রকাশ

ইসলামী বিশ্ববিদ্যালয়ে স্নাতক(সম্মান) ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ১০ম মেধাতালিকা পর্যন্ত ভর্তি শেষে গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সোমবার (৬ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয় ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচএম আলী হাসান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

এতে গুচ্ছ পদ্ধতিতে এ, বি এবং সি ইউনিটে ১ম মেধাতালিকা হতে ৭ম মেধাতালিকা এবং বিশ্ববিদ্যালয়ে আবেদনের প্রেক্ষিতে ৮ম মেধা তালিকা হতে ১০ম মেধাতালিকা পর্যন্ত ভর্তি শেষে মোট আসন ফাঁকা রয়েছে ৪৮১টি। এতে এ ইউনিটভুক্ত বিভিন্ন বিভাগে মোট আসন ফাঁকা ৩৫৪, বি ইউনিটভুক্ত বিভিন্ন বিভাগে মোট আসন ফাঁকা ৮১ এবং সি ইউনিটভুক্ত বিভিন্ন বিভাগে মোট আসন ফাঁকা ৪৬টি।

বিজ্ঞপ্তিতে, উক্ত আসনসমূহ পূরণের লক্ষ্যে এ ইউনিটের মেধাতালিকা ১৫৫৭ থেকে ৯১৫৭, বি ইউনিটের মেধাতালিকা ২৬৩ থেকে ৩৫০০ এবং সি ইউনিটের মেধাতালিকা ৫৮৬ থেকে ২০০০ এর মধ্যে যারা বিভাগপ্রাপ্ত হয়নি সে সকল আবেদনকারী ভর্তিচ্ছুদের আগামী ৮ ফেব্রুয়ারি দুপুর ২টা থেকে বিকাল ৪টা এবং ৯ই ফেব্রুয়ারি সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ইউনিটভুক্ত অফিসে সশরীরে উপস্থিত থেকে ভর্তির আগ্রহ প্রকাশের নির্দেশনা দেয়া হয়েছে।

ভর্তিচ্ছুদের বিভাগ বরাদ্দের পর আসন ফাঁকা থাকা সাপেক্ষে পূনরায় ১০ ফেব্রুয়ারি ১১তম মেধাতালিকা প্রকাশিত হবে। ১১তম মেধাতালিকা থেকে বিভাগপ্রাপ্ত ভর্তিচ্ছুদের ১২ ফেব্রুয়ারি ভর্তির যাবতীয় কার্যাদি সম্পন্ন করতে হবে। এসবের পরেও আসন ফাঁকা থাকলে পর্যায়ক্রমে ১৩ ও ১৫ ফেব্রুয়ারি উপরোক্ত উপস্থিতি তালিকা থেকে মেধাতালিকার ভিত্তিতে বিভাগ মনোনয়ন দেয়া হবে। মনোনীত ভর্তিচ্ছুদের ১৪ ও ১৬ ফেব্রুয়ারি উপস্থিত থেকে ভর্তির প্রয়োজনীয় কার্যাদি সম্পন্ন করতে হবে।

উল্লেখ্য, বিজ্ঞপ্তিতে ১৫ ও ১৬ জানুয়ারি ২০২৩ ইং তারিখে ভর্তির আগ্রহ প্রকাশকারী কোন শিক্ষার্থী যদি কোন বিভাগ প্রাপ্ত না হন তবে তাদের উপরোক্ত দিনগুলোতে ইউনিটভুক্ত অফিসে উপস্থিত থেকে বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য আগ্রহ প্রকাশ করতে বলা হয়েছে।

বিভি/রিসি

মন্তব্য করুন: