• NEWS PORTAL

  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

বুধবার এইচএসসির ফলাফল, শিক্ষামন্ত্রীর সম্মেলনের আগে জানবেন যেভাবে

প্রকাশিত: ২১:৫১, ৭ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
বুধবার এইচএসসির ফলাফল, শিক্ষামন্ত্রীর সম্মেলনের আগে জানবেন যেভাবে

ফাইল ছবি

আগামীকাল বুধবার এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। বেলা সাড়ে ১১টা থেকে স্ব স্ব শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে ফলাফল আপলোড করা হবে। এরপর বেলা সাড়ে ১২টায় রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে শিক্ষামন্ত্রী দীপু মনি সংবাদ সম্মেলন করে ফলাফলের বিস্তারিত তুলে ধরবেন। 

কিন্তু ১ ঘণ্টা আগে ওয়েবসাইটে দিয়ে দেওয়ায় আর এ সময় থেকে যে কেউ নির্ধারিত রোল ও রেজিস্ট্রেশন নম্বর দিয়ে ওয়েবসাইট ও মোবাইলে এসএমএস করে ফল দেখতে পারবেন।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) ঢাকা শিক্ষা বোর্ড থেকে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি বলা হয়েছে, আগামীকাল বুধবার (৮ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় ২০২২ সালের এইচএসসি ফল স্ব স্ব প্রতিষ্ঠান থেকে এবং অনলাইনে একযোগে প্রকাশিত হবে।

গত ৬ নভেম্বর সারাদেশে শুরু হয় এইচএসসি ও সমমানের পরীক্ষা। ৯টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদরাসা ও কারিগরি বোর্ড মিলিয়ে ১১টি শিক্ষা বোর্ডের অধীন মোট পরীক্ষার্থী ছিল ১২ লাখের কিছু বেশি।

যেভাবে ফল জানা যাবে : মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে ফল জানতে HSC লিখে স্পেস দিয়ে শিক্ষাবোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখতে হবে। এরপর স্পেস দিয়ে রোল নম্বর লিখে আবারও স্পেস দিয়ে ২০২২ লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসেই পাওয়া যাবে ফল।

আলিমের ফল পেতে ALIM লিখে স্পেস দিয়ে Mad লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০২২ লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

কারিগরি বোর্ডের ক্ষেত্রে HSC লিখে স্পেস দিয়ে Tec লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০২২ লিখে ১৬২২২ নম্বরে পাঠালে ফিরতি এসএমএসে ফল জানানো হবে।

বিভি/এজেড

মন্তব্য করুন: