• NEWS PORTAL

  • শুক্রবার, ০৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ইবিতে আসন খালি রেখেই ১ম বর্ষের ক্লাস শুরু, হয়নি ওরিয়েন্টেশন!

ইবি প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৪৬, ৮ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
ইবিতে আসন খালি রেখেই ১ম বর্ষের ক্লাস শুরু, হয়নি ওরিয়েন্টেশন!

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ৪৮১ আসন খালি রেখেই ২০২১-২০২২ শিক্ষাবর্ষের ক্লাস শুরু হয়েছে। বুধবার (৮ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের কয়েকটি বিভাগ নিজস্ব আয়োজনে শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে। এদিকে নবীন শিক্ষার্থীদের নিয়ে কেন্দ্রীয় ওরিয়েন্টেশন করতে ব্যর্থ হয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান বলেন, ‘কেন্দ্রীয় ওরিয়েন্টেশন বিষয়ে আমার জানা নেই। এখনো ভর্তি প্রক্রিয়া শেষ হয়নি, এজন্য কেন্দ্রীয় ওরিয়েন্টেশন  হয়তো হয়নি।’ 

সংশ্লিষ্ট সূত্রে, এদিকে আসন খালি থাকায় গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এতে আসন সমূহ পূরণের লক্ষ্যে এ ইউনিটের মেধা তালিকা ১৫৫৭ থেকে ৯১৫৭, বি ইউনিটের মেধা তালিকা ২৬৩ থেকে ৩৫০০ এবং সি ইউনিটের মেধা তালিকা ৫৮৬ থেকে ২০০০ এর মধ্যে যারা বিভাগপ্রাপ্ত হয়নি আজ তাদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হয়েছে। আগামীকাল বৃহস্পতিবারও সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। এ অনুযায়ী আগামী ১০ ফেব্রুয়ারি ১১তম মেধাতালিকা প্রকাশিত হবে। ১১তম মেধাতালিকা থেকে বিভাগপ্রাপ্ত ভর্তিচ্ছুদের ১২ ফেব্রুয়ারি ভর্তির যাবতীয় কার্যাদি সম্পন্ন করতে হবে। এসবের পরেও আসন ফাঁকা থাকলে পর্যায়ক্রমে ১৩ ও ১৫ ফেব্রুয়ারি উপরোক্ত উপস্থিতি তালিকা থেকে মেধাতালিকার ভিত্তিতে বিভাগ মনোনয়ন দেয়া হবে। মনোনীত ভর্তিচ্ছুদের ১৪ ও ১৬ ফেব্রুয়ারি উপস্থিত থেকে ভর্তির প্রয়োজনীয় কার্যাদি সম্পন্ন করতে হবে।

উল্লেখ্য, বিজ্ঞপ্তিতে ১৫ ও ১৬ জানুয়ারি ভর্তির আগ্রহ প্রকাশকারী কোন শিক্ষার্থী যদি কোন বিভাগপ্রাপ্ত না হন তবে তাদের উপরোক্ত দিনগুলোতে ইউনিটভুক্ত অফিসে উপস্থিত থেকে বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য আগ্রহ প্রকাশ করতে বলা হয়েছে।

বিভি/আইএস/এইচএস

মন্তব্য করুন: