• NEWS PORTAL

  • মঙ্গলবার, ১৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

নোবিপ্রবি`র শিক্ষার্থীদের অভিযোগে অধ্যাপকের পদাবনতি

নোবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত: ২৩:২২, ৯ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
নোবিপ্রবি`র শিক্ষার্থীদের অভিযোগে অধ্যাপকের পদাবনতি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক মুশফিকুর রহমান আশিকের বিরুদ্ধে যৌন হয়রানির প্রমাণ পেয়েছে তদন্ত কমিটি। তাই তার বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

অভিযোগ প্রমাণিত হওয়ায় রিজেন্ট বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী পাঁচ বছরের জন্য মুশফিকুর রহমানের পদাবনতি দেওয়া হয়েছে। তাকে সহকারী অধ্যাপক থেকে প্রভাষক পদে পদাবনতি করা হয়েছে। এ সময়ে তিনি প্রমোশন/আপগ্রেডেশনের কোনো আবেদন করতে পারবেন না এবং শিক্ষাছুটিতে যেতে পারবেন না। 

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারী) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আব্দুল বাকী স্বাক্ষরিত এক অফিস আদেশের মাধ্যমে এ তথ্য জানানো হয়।

ভবিষ্যতে তার বিরুদ্ধে এ ধরনের কোনো অভিযোগ উত্থাপিত হলে স্থায়ীভাবে চাকরিচ্যুত করা হবে বলেও জানানো হয় ওই অফিস আদেশে।

অফিস আদেশে আরো বলা হয়েছে, পদাবনতি ছাড়াও বিভাগের বর্তমানের যে সকল ব্যাচের শিক্ষার্থীরা তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে উক্ত ব্যাচসমূহের সকল একাডেমিক ও প্রশাসনিক কাজে তিনি অংশ নিতে পারবেন না । বিভাগের নতুন ব্যাচে তিনি ক্লাস ও পরীক্ষার কাজে অংশ নিতে পারবেন। তবে তিনি তার ক্লাস কার্যক্রম বিভাগীয় চেয়ারম্যান নিবিড় পর্যবেক্ষণ করবেন।

শিক্ষক মুশফিকুর রহমান আশিকের বিরুদ্ধে নম্বর টেম্পারিং, যৌন হয়রানিসহ নানা বিষয়ে এর আগে শিক্ষা অনুষদের ডিন এবং বিভাগটির চেয়ারম্যান বরাবর লিখিত অভিযোগ দিয়েছিলেন ওই বিভাগের শিক্ষার্থীরা। পরে এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিভি/এইচএস

মন্তব্য করুন: