• NEWS PORTAL

  • রবিবার, ১৯ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

শিক্ষাঙ্গনে নিপীড়নের বিরুদ্ধে অনশনে রাবি শিক্ষক

প্রকাশিত: ১৯:৪০, ১৬ ফেব্রুয়ারি ২০২৩

আপডেট: ২০:০০, ১৬ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
শিক্ষাঙ্গনে নিপীড়নের বিরুদ্ধে অনশনে রাবি শিক্ষক

দেশের বিভিন্ন শিক্ষাঙ্গনে ছাত্রলীগের নিপীড়নের প্রতিবাদে অনশন করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ফরিদ উদ্দিন খান। বৃহস্পতিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে জোহা চত্বরে তিনি অনশন শুরু করেন।  গণমাধ্যমকে ফরিদ জানিয়েছেন, বিকেল ৫টা পর্যন্ত তিনি অবস্থান করবেন।

 

এর আগেও বিভিন্ন ইস্যুতে সরব ছিলেন এই শিক্ষক। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলে ক্ষমতাসীন ছাত্র সংগঠনের দখলদারিত্ব, আসন-বাণিজ্য, শিক্ষার্থীদের নিপীড়ন-নির্যাতনের বিরুদ্ধে দীর্ঘ দিন ধরে প্রতিবাদ করে আসছেন ফরিদ। 


বুধবার রাত ১২টার দিকে ফরিদ উদ্দিন খান ফেসবুকে অনশনের ঘোষণা দিয়ে লেখেন, "সারা দেশে শিক্ষাঙ্গনে ছাত্রলীগের চরম নৈরাজ্য ও নিপীড়নের প্রতিবাদে এবং দোষী ব্যক্তিদের বিচারের মুখোমুখি করার দাবিতে আগামীকাল ১৬ ফেব্রুয়ারি ২০২৩ সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অনশনে বসছি জোহা চত্বরে।"

তিনি লেখেন, "দেশজুড়ে ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের ওপর একের পর এক যে নিপীড়ন আর নির্যাতন চালিয়ে যাচ্ছে, তা রীতিমতো মানবাধিকার লঙ্ঘন। এটি মেনে নেওয়া যায় না। একজন সাধারণ শিক্ষক হিসেবে ব্যথিত, ক্ষুব্ধ ও উদ্বিগ্ন জানিয়ে ফরিদ উদ্দিন খান বলেন, "এই নৈরাজ্যের বিরুদ্ধে প্রতিবাদ ও নির্যাতিত ব্যক্তিদের পাশে দাঁড়ানো নৈতিক দায়িত্ব মনে করছি। আপনি যদি মনে করেন এই নৈতিক দায় আপনারও। তাহলে চলে আসুন জোহা চত্বরে।"

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2