• NEWS PORTAL

শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

জগন্নাথ বিশ্ববিদ্যালয় অনেক পুরনো বিশ্ববিদ্যালয়কে ছাড়িয়ে গেছে: নজরুল ইসলাম বাবু

ক্যাম্পাস ডেস্ক

প্রকাশিত: ১৯:৩০, ১৮ মার্চ ২০২৩

আপডেট: ১৯:৩০, ১৮ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
জগন্নাথ বিশ্ববিদ্যালয় অনেক পুরনো বিশ্ববিদ্যালয়কে ছাড়িয়ে গেছে: নজরুল ইসলাম বাবু

নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু বলেছেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় মায়ের ভূমিকা পালন করে। মাত্র ১৭ বছরে জগন্নাথ বিশ্ববিদ্যালয় অনেক পুরোনো বিশ্ববিদ্যালয়কে ছাড়িয়ে গেছে। জগন্নাথ কলেজও সেই ভূমিকা পালন করেছে। এখন অনেক মেধাবীরা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে আসছে। দেশের প্রতিটি ইউনিয়নের ছেলে-মেয়ারা জগন্নাথে আছে। আমি বিদেশের মাটিতে গেলেও জগন্নাথের ছাত্র-ছাত্রীদের খুঁজে পাই।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রথম পুনর্মিলনীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শনিবার (১৮ মার্চ) বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদ প্রাঙ্গণে অনুষ্ঠান আয়োজন করে রাষ্ট্রবিজ্ঞান বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশন। রাষ্ট্রবিজ্ঞান বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সদস্য সচিব মো. ওয়ালিদ হোসেনের সঞ্চালনায় ও আহ্বায়ক জহির উদ্দিন খসরুর সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালিত হয়।

সম্মানিত অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের কোষাধ‍্যক্ষ ড. কামালউদ্দীন আহমদ বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের এসব অনুষ্ঠান এই ছোট্ট ক‍্যাম্পাসকে প্রাণ ফিরিয়ে দেয়। দেশের বিভিন্ন স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ের সঙ্গে পাল্লা দিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় এখন তৃতীয় র‍্যাংকিংয়ে অবস্থান করছে।  বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সঙ্গে নানা উন্নয়নমূলক চুক্তি করে এগিয়ে যাচ্ছে এ বিশ্ববিদ্যালয়। প্রাক্তন শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে আরও এগিয়ে যাবে বলে প্রত‍্যাশা করছি।

এছাড়া অনুষ্ঠানে অতিথি হিসেবে ছিলেন, ময়মনসিংহ-১১ আসনের সংসদ সদস্য কাজিম উদ্দীন ধনু ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান মো. মেজবাউল আলম সওদাগর।  রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক শিক্ষার্থী ও কেন্দ্রীয় যুবলীগের উপ-দপ্তর সম্পাদক খন্দকার আরিফ-উজ-জামানসহ বিভাগের সাবেক-বর্তমান শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন।

বিভি/রিসি

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত