• NEWS PORTAL

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

জবির তিনটার বাস ছাড়ছে আড়াইটায়, ভোগান্তিতে শিক্ষার্থীরা 

জবি প্রতিনিধি

প্রকাশিত: ১৬:০১, ২৭ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
জবির তিনটার বাস ছাড়ছে আড়াইটায়, ভোগান্তিতে শিক্ষার্থীরা 

রমজান মাসে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের পরিবহনকৃত বাস সকাল সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পৌঁছানো এবং বিকাল ৩টায় ক্যাম্পাস থেকে গন্তব্য স্থানের উদ্দেশ্যে ছেড়ে যাবার শিডিউল করা রয়েছে। তবে সোমবার (২৭ মার্চ) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে দুপুর আড়াইটায় ছেড়ে গেছে বাসগুলো। নির্ধারিত সময়ের আগেই হঠাৎ বাসগুলো ছেড়ে যাওয়ায় বিপাকে পড়েছেন অনেক শিক্ষার্থী।   

গত ২২ মার্চ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক অধ্যাপক ড. সিদ্ধার্থ ভৌমিক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, পবিত্র রমজান মাস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের দৈনিক চলমান যানবাহনগুলো যাত্রা শুরুর স্থান থেকে ছেড়ে সকাল সাড়ে ৮টায় ক্যাম্পাসে পৌঁছাবে এবং বিকাল ৩টায় ক্যাম্পাস থেকে নির্ধারিত গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে যাবে। 

যেসকল রুটে দ্বিতীয় ট্রিপ চলমান আছে সে সকল রুটের বাস যথাস্থান থেকে সাড়ে ৯টায় ক্যাম্পাসের উদ্দেশ্যে ছেড়ে আসবে। একই সঙ্গে  শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের দুপুরের ট্রিপ বন্ধ রাখার কথাও জানানো হয় বিজ্ঞপ্তিতে।

আজ ক্লাস শেষে ৩টার আগমুহূর্তে বাসে উঠতে গিয়ে শিক্ষার্থীরা জানতে পারেন বাসগুলো আড়াইটায় ছেড়ে গেছে গন্তব্য স্থানের উদ্দেশ্যে। এতে কেউ কেউ বাসে যেতে পারলেও অনেক শিক্ষার্থীই বাস মিস করেছেন। 

বিনা নোটিশে এমন কাণ্ডে ক্ষোভ প্রকাশ করে একাধিক শিক্ষার্থী বলেন, ২২ মার্চ নোটিশে দেখলাম বিকাল ৩টায় ছেড়ে যাবে বাস। আমরা সে অনুযায়ী বাসে উঠতে আসলাম। এসে দেখি বাস আধা ঘণ্টা আগেই ছেড়ে গেছে। এসব বিষয় আমাদের ভোগান্তি বাড়ায়। দূরের রুটে লোকাল বাসে যেতে যেতে অনেক সময় লাগবে আর ভোগান্তিও হয়। অন্তত বিষয়টি আগে জানানো উচিত ছিল।

বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক অধ্যাপক ড. সিদ্ধার্থ ভৌমিক বলেন, আড়াইটায় বাস ছাড়ার কথা ছিল না। আমাদের নোটিশ অনুযায়ী ৩টায় বাস ছাড়ার কথা ছিল। আমি বিষয়টির খোঁজ নিচ্ছি।

বিভি/এসি/এইচএস

মন্তব্য করুন: