• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

নোবিপ্রবির উপপরীক্ষা নিয়ন্ত্রককে রাষ্ট্রবিরোধী বক্তব্যের অভিযোগে শোকজ

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

প্রকাশিত: ২১:২১, ৩০ মে ২০২৩

আপডেট: ২১:২১, ৩০ মে ২০২৩

ফন্ট সাইজ
নোবিপ্রবির উপপরীক্ষা নিয়ন্ত্রককে রাষ্ট্রবিরোধী বক্তব্যের অভিযোগে শোকজ

ফাইল ছবি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) পরীক্ষা নিয়ন্ত্রক দফতরের উপপরীক্ষা নিয়ন্ত্রক মো. ওয়াহেদ উল্লাহ চৌধুরীর বিরুদ্ধে রাষ্ট্রবিরোধী বক্তব্যের অভিযোগে তার বিরুদ্ধে কেন ব্যবস্থা নেওয়া হবে না তা জানতে চেয়ে প্রশাসনের বিজ্ঞপ্তি প্রকাশ।

মঙ্গলবার (৩০ মে) বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ও রেজিস্ট্রার (অ. দা) অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয় যে, গত ২৯ মে (সোমবার) দুপুর ১২টায় আইকিউএসির একটি ট্রেনিং প্রোগ্রামের সময় উপ পরীক্ষা নিয়ন্ত্রক ওয়াহেদুল্লাহ চৌধুরী রাষ্ট্রবিরোধী বক্তব্য প্রদান করেন, যা পরবর্তীকালে বিশ্ববিদ্যালয় প্রসাশনের নিকট অভিযোগ আকারে উত্থাপিত হয়। 

বিজ্ঞপ্তিতে, কেন ওয়াহেদউল্লাহ চৌধুরীর বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করবে না, তা আগামী তিন কার্য দিবসের (৭২ ঘণ্টা) মধ্যে লিখিত আকারে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর সশরীরে উপস্থিত হয়ে জমা দিতে বলা হয়। 

এ ছাড়াও আজ রেজিস্ট্রার স্বাক্ষরিত আরও একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) পরীক্ষা নিয়ন্ত্রক দফতরের উপপরীক্ষা নিয়ন্ত্রক ওয়াহেদউল্লাহ চৌধুরীকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তাৎক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরিতে সংযুক্ত করা হলো। 

উপপরীক্ষা নিয়ন্ত্রক ওয়াহেদউল্লাহ চৌধুরী তার বিরুদ্ধে আনীত অভিযোগ সম্পর্কে বলেন বাংলাভিশন ডিজিটালকে বলেন, 'আমি আমার বক্তব্যে বলেছি আমরা নিয়মের কথা বলি, কিন্তু ওই নিয়মটি কার্যকর করি না। আমরা সবাই ভালো ভালো কথা শুনি কিন্তু তা যথাযথভাবে মেনে চলি না। আমার রাষ্ট্রবিরোধী কথা বলার উদ্দেশ্য ছিলো না, আমি মানুষের অন্যায়ের দিকে ধাবিত হওয়ার ব্যাপারটি তুলে ধরার চেষ্টা করেছি মাত্র'।

বিভি/টিটি

মন্তব্য করুন: