• NEWS PORTAL

  • বুধবার, ০১ মে ২০২৪

অস্কারের মঞ্চে নগ্ন হয়ে এলেন জন সিনা, এমন কাণ্ডে অবাক বিশ্ব 

প্রকাশিত: ২২:০৪, ১১ মার্চ ২০২৪

ফন্ট সাইজ
অস্কারের মঞ্চে নগ্ন হয়ে এলেন জন সিনা, এমন কাণ্ডে অবাক বিশ্ব 

বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে মূল্যবান অ্যাওয়ার্ড অস্কার। আর সেই অস্কারের মঞ্চে সব পোশাক খুলে নগ্ন হয়ে এসে আলোচনায় এলেন জন সিনা। মাত্র এক টুকরো কাগজ দিয়ে লজ্জা নিবারণ করেন তিনি। তার এমন কাণ্ডে অবাক বিশ্ব। অনেকেই বিষয়টি নিয়ে হাসি-তামাশা করলেও জন সিনার এমন কাণ্ডের পেছনে রয়েছে সুনির্দিষ্টকারণ।

জন সিনার এমন কাজে যখন অবাক উপস্থিত দর্শকরা, তখন তিনি বলেন, ‘পোশাক খুব গুরুত্বপূর্ণ।’ মূলত কস্টিউমের প্রয়োজনীয়তা তুলে ধরতেই এ কাণ্ডটি করেন তিনি। আর তারপরেই ঘোষণা করা হয় সেরা কস্টিউমের পুরস্কার।

সেরা কস্টিউম বিভাগে মনোনীতদের নাম পড়ার সময় আলো কমিয়ে দেয়া হয়। সেই সময় কয়েকজন সহকারী তার জন্য চমৎকার পোশাক নিয়ে আসেন এবং সাবেক এই রেসলারকে তা পরিয়ে দেয়া হয়। এবছর সেরা কস্টিউম ডিজাইনের পুরস্কার জিতে নিয়েছে ‘পুওর থিংস’ সিনেমাটি।

উল্লেখ্য, এর আগে ১৯৭৪ সালে রবার্ট ওপেল নামে পরিচিত একজন ‘স্ট্রিকার’ একাডেমি অ্যাওয়ার্ডে নগ্ন হয়ে দৌড়েছিলেন। সেটারই যেন পুনরাবৃত্তি ঘটল ২০২৪ সালে।

প্রসঙ্গত, বাংলাদেশ সময় আজ সোমবার ভোরে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটারে জমকালো আয়োজনে অস্কারের ৯৬তম আসরে পুরস্কার ঘোষণা করা হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সঞ্চালক জিমি কিমেল।এবারের আসরে সেরা ছবি, সেরা নির্মাতা, সেরা অভিনেতা ও সেরা সিনেমাটোগ্রাফির মতো প্রধান এই পুরস্কারগুলোর পাশাপাশি সর্বোচ্চ ৭টি বিভাগে অস্কার ঘরে তুললো ২০২৩ সালের আলোচিত ছবি ‘ওপেনহাইমার’! এর পরের অবস্থানেই আছে আরেক আলোচিত ছবি ‘পুওর থিংস’।

বিভি/জোহা/টিটি

মন্তব্য করুন: