• NEWS PORTAL

  • শনিবার, ১১ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

চরম গরমে ট্রাফিক পুলিশের মাথায় এসি লাগানো হেলমেট!

প্রকাশিত: ১৩:০৭, ২৮ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
চরম গরমে ট্রাফিক পুলিশের মাথায় এসি লাগানো হেলমেট!

বাংলাদেশের প্রতিটা এলাকায় চলছে তীব্র তাপপ্রবাহ। শুধু বাংলাদেশই নয়, প্রতিবেশী দেশ ভারতেরও বেশ কিছু রাজ্যে আগুন ঝরাচ্ছে সূর্য। প্রতিদিন স্কুলে, অফিসে বা বাজারে যেতেই গলদঘর্ম অবস্থা হচ্ছে সবার। তাপমাত্রা থাকছে ৪১-৪২ ডিগ্রির মতো। এই তাপমাত্রাতেও সড়কে দাঁড়িয়ে সেবা দিচ্ছে ট্রাফিক পুলিশ। তাদের জন্য বিশেষ ব্যবস্থা আনা হচ্ছে।

পেশার খাতিরে এই গরমেও সারা দিন রাস্তায় দাঁড়িয়ে থাকতে হয়, রোদে পুড়ে গেলেও দিনভর ইউনিফর্ম পরে দাঁড়িয়ে থাকতে হয় রাস্তায়। তাদের কথা ভেবেই এবার বিশেষ ধরনের হেলমেট তৈরি করলেন আইআইএম-এর ছাত্ররা। গুজরাটের ইন্ডিয়ান ইন্সটিটিউট অব ম্যানেজমেন্টের ছাত্ররা তৈরি করেছেন এসি হেলমেট। ব্যাটারি চালিত সেই হেলমেট পরলে কষ্ট হবে না প্রবল গরমেও।

বিশেষত সূর্যের প্রখর তাপ মাথায় নিয়ে যাদের দাঁড়িয়ে থাকতে হয় দীর্ঘক্ষণ, তাদের অস্বস্তি কাটাবে এই হেলমেট। গুজরাটের ভদোদরার পুলিশ ইতিমধ্যে কর্মীদের সেই হেলমেট দিতে শুরু করেছে। কর্তব্যরত ৪৫০ পুলিশকর্মীকে এই হেলমেট দেওয়া হয়েছে।

মনে করা হচ্ছে, এই হেলমেট শুধুমাত্র পুলিশ নয়, সাধারণ মানুষও ব্যবহার করতে পারবে ভবিষ্যতে। তবে কতটা পাওয়া যাবে বাজারে, তার ওপরেই নির্ভর করবে সবটা।

বর্তমানে তাপমাত্রা এতটাই বেড়েছে যে গরমের কারণে অসুস্থতাও বাড়ছে। হিট স্ট্রোকের প্রবণতা বাড়ছে। এই পরিস্থিতিতে সাহায্য করতে পারে এই এসি হেলমেট। একইসঙ্গে বাইক আরোহীদের সুরক্ষাও দেবে এটি। সূত্র: টিভি নাইন

বিভি/এজেড

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2