• NEWS PORTAL

  • শনিবার, ০৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

আসন্ন ঈদে প্রকাশিত হচ্ছে আইয়ুব বাচ্চুর অপ্রকাশিত গান ‘ইনবক্সে’

প্রকাশিত: ১৬:১১, ১৩ মার্চ ২০২৪

ফন্ট সাইজ
আসন্ন ঈদে প্রকাশিত হচ্ছে আইয়ুব বাচ্চুর অপ্রকাশিত গান ‘ইনবক্সে’

দেশের ব্যান্ড সঙ্গীতের ভুবনে আইয়ুব বাচ্চু এক কিংবদন্তি শিল্পীর নাম। গিটারের জাদুকরও বলা হয় সঙ্গীতের এই উজ্জ্বল নক্ষত্রকে। ২০১৮ সালে আকস্মিকভাবে সবাইকে ছেড়ে পরপারে পাড়ি জমান তিনি। তবে আজো সঙ্গীতপ্রেমীদের স্মৃতিতে অম্লান হয়ে আছেন তিনি। গত বছর প্রয়াত রক লিজেন্ড আইয়ুব বাচ্চুর অপ্রকাশিত গান প্রকাশ ও তাকে ট্রিবিউট করে কনসার্টসহ বেশ কিছু উদ্যোগ নিয়ে এশিয়াটিকের সঙ্গে চুক্তি হয় আইয়ুব বাচ্চু ফাউন্ডেশনের। সেই চুক্তি অনুযায়ী আসন্ন রোজার ঈদে প্রকাশ পাচ্ছে আইয়ুব বাচ্চুর অপ্রকাশিত গান ‘ইনবক্সে’।

‘ইনবক্সে ঝিমায় বসে, বোকা শব্দের দল/ফেসবুকে লুটোপুটি খায়/সস্তা চোখের জল’ কথায় গানটি লিখেছেন নিয়াজ আহমেদ অংশু। গানটির সুর-সংগীত করেছেন আইয়ুব বাচ্চু নিজেই। সম্প্রতি গানটির ভিডিও নির্মাণ করছে কোলাহল কমিউনিকেশন।

গানটির গীতিকার নিয়াজ আহমেদ অংশু বলেন, 'আমাদের কাছে বাচ্চু ভাইয়ের একাধিক অপ্রকাশিত গান রয়েছে। এলআরবির গিটারিস্ট মাসুদ গানগুলো খুব যত্ন করে রেখেছেন। সেখান থেকেই গানগুলো ধারাবাহিকভাবে মুক্তি দেয়া হবে।'

এলআরবি’র গিটারিস্ট আবদুল্লাহ মাসুদ বলেন,' বসের একাধিক গান রয়েছে এবি কিচেনের হার্ডডিস্কে; যার রেকর্ড ধারণ থেকে শুরু করে রক্ষণাবেক্ষণ আমিই করতাম। বস একটি অ্যালবাম করলে অনেকগুলো গান রেকর্ড করতেন। এরপর সেখান থেকে বাছাই করে অ্যালবামে প্রকাশ করতেন। বাকি গানগুলো রয়ে যেত। সেই অপ্রকাশিত গানগুলো নিয়েই কাজ করছে এবি ফাউন্ডেশন।'

এশিয়াটিক ও আইয়ুব বাচ্চু ফেডারেশনের এই যৌথ উদ্যোগের মধ্য দিয়ে আবারো আইয়ুব বাচ্চুর ভক্তরা তাদের প্রিয় শিল্পীর সুরের মূর্ছনায় বুঁদ হওয়ার সুযোগ পাবেন।

 

বিভি/জোহা/রিসি 

মন্তব্য করুন: