• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

উৎসবমুখর পরিবেশে চলছে শিল্পী সমিতির ভোট, নায়ক-নায়িকার ভিড়

প্রকাশিত: ১৭:৪৭, ১৯ এপ্রিল ২০২৪

আপডেট: ১৮:১৫, ১৯ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
উৎসবমুখর পরিবেশে চলছে শিল্পী সমিতির ভোট, নায়ক-নায়িকার ভিড়

বিএফডিসির চারদিকে বসেছে তারকাদের মিলনমেলা

নানা জল্পনা-কল্পনা শেষে এসেছে শিল্পী সমিতির নির্বাচনের সেই মাহেন্দ্রক্ষণ। শুক্রবার (১৯ এপ্রিল) উৎসবমুখর পরিবেশে চলছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪–২৬ মেয়াদি নির্বাচন। সকাল ৯টায় শিল্পী সমিতির কার্যালয়ে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ শুরু হয়েছে। গঠনতন্ত্র অনুযায়ী, গণনা শেষে আজই ফলাফল প্রকাশ করা হবে। সকাল থেকেই এফডিসি প্রাঙ্গণে তাই নায়ক-নায়িকাদের ভিড়। বিএফডিসির চারদিকে বসেছে তারকাদের মিলনমেলা।

নির্বাচনের পরিবেশ ঠিক রাখতে ও সুষ্ঠুভাবে ভোটগ্রহণ সম্পন্ন করতে পুরো এফডিসিজুড়ে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুলসংখ্যক সদস্য মোতায়েন করা হয়েছে।

সুষ্ঠুভাবে ভোট পরিচালনা ও ফলাফল ঘোষণার স্বার্থে সকাল থেকে ভোটের ফলাফল প্রকাশ পর্যন্ত মূল ফটক থেকে এফডিসির বিভিন্ন জায়গায় প্রায় আড়াইশ পুলিশ সদস্যসহ সাদা পোশাকে সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা উপস্থিতি রয়েছেন।

সরেজমিনে দেখা যায়, অভিনয়শিল্পী, প্রযোজক, পরিচালক, সহকারী পরিচালকসহ এফডিসির বিভিন্ন ইউনিট সদস্যদের নিজ নিজ সমিতির পরিচয়পত্র ছাড়া ভেতরে ঢুকতে বাধা দিচ্ছেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

এফডিসির নিরাপত্তার স্বার্থে ও ভোটকে আরও নিরবচ্ছিন্ন করতে এফডিসির বিভিন্ন পয়েন্টে বাড়তি ৩১টি সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে। 

সকাল নয়টার কিছুক্ষণ পরেই শুরু হয় চলচ্চিত্র শিল্পীদের সংগঠনের ভোটগ্রহণ। নির্বাচনের প্রথম ভোট প্রদান করেন অভিনেতা ডা. এজাজ। এরইমধ্যে অপু বিশ্বাস, রিয়াজ, অনন্ত জলিল, বর্ষা, ববি, ময়ূরীসহ অনেক অভিনেতা-অভিনেত্রীরা ভোট দিতে এসেছেন এফডিসিতে। এছাড়া নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীরা উপস্থিত রয়েছেন। বেলা যত বাড়ছে নায়ক-নায়িকাদের ভিড় বাড়তে দেখা যাচ্ছে।

শিল্পী সমিতির নির্বাচনকে ঘিরে বিএফডিসিতে সৃষ্টি হয়েছে ঈদের আমেজ। সকলে খুবই উৎসাহ নিয়ে ভোট দিতে উপস্থিত হয়েছেন এফডিসিতে। নির্বাচনের সাথে জড়িত কর্তৃপক্ষ সকাল থেকে প্রচুর ব্যস্ত সময় পার করছেন। সকলে খুবই শান্তিপূর্ণভাবে এবং আন্তরিকতার সাথে মিলেমিশে ভোট দিচ্ছেন। ভোটগ্রহনের সময়সীমা সর্বসম্মতিক্রমে সাড়ে পাঁচটা পর্যন্ত করা হয়েছে।

তবে এবারের নির্বাচনে ভোট দিতে পারছেন না ঢাকাই সিনেমার জনপ্রিয় একঝাঁক তারকা। তারা হলেন- অরুণা বিশ্বাস, শাকিব খান, ফেরদৌস আহমেদ, মৌসুমী, আজিজুল হাকিম, আনিসুর রহমান মিলন, রেসি, বিপাশা কবির, সোহানা সাবা, পুষ্পিতা পপিসহ কয়েকজন শিল্পী।তবে তাদের ভোট দিতে না পারার পেছনে বিশেষ কোনো কারণ নেই। ব্যক্তিগত কাজে দেশের বাইরে অবস্থানের কারণে ভোট দিতে পারছেন না এই অভিনয় শিল্পীরা।

এর আগে গত বুধবার রাত ১২টায় শেষ হয়েছে ভোটের প্রচার-প্রচারণা। ভোট নিয়ে ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। এ ছাড়া বৃহস্পতিবার ভোটের আগের দিন প্রচারণা নিষিদ্ধ থাকলেও সারা দিনই বিচ্ছিন্নভাবে প্রার্থী ও ভোটারদের আনাগোনা দেখা গেছে এফডিসিতে।

প্রসঙ্গত, এবার প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন প্রযোজক খোরশেদ আলম খসরু। সকাল ৯টায় শুরু হওয়া এই ভোটগ্রহণ চলবে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত। দুপুরে এক ঘণ্টা বিরতি ছিল মধ্যাহ্নভোজের জন্য। এবারের মোট ভোটার ৫৭০ জন। তারাই বেছে নেবেন আগামী দুই বছরের চলচ্চিত্র শিল্পীদের কল্যাণে কারা নিজেদেরকে নিয়োজিত করবেন।

উল্লেখ্য,২১ সদস্যবিশিষ্ট কমিটির এই নির্বাচনে ৬ জন স্বতন্ত্রসহ ২টি প্যানেল থেকে ৪৮ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। একটি মিশা-ডিপজল পরিষদ, অন্যটি কলি-নিপুণ পরিষদ। এর মধ্যে সভাপতি পদে লড়ছেন একসময়ের জনপ্রিয় নায়ক মাহমুদ কলি ও দাপুটে খল-অভিনেতা মিশা সওদাগর।অন্যদিকে সাধারণ সম্পাদক পদে গেল আসরের মতো এবারও প্রার্থী হয়েছেন চিত্রনায়িকা নিপুণ আক্তার। তার বিপরীতে দাঁড়িয়েছেন চলচ্চিত্রের খ্যাতিমান অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল।

 

বিভি/জোহা/টিটি

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2