• NEWS PORTAL

  • সোমবার, ০৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

মুজিব শতবর্ষে শতভাগ বিদ্যুতের সাফল্যে হাতিরঝিলে উৎসব

প্রকাশিত: ২১:৫০, ২১ মার্চ ২০২২

আপডেট: ২২:০৮, ২১ মার্চ ২০২২

ফন্ট সাইজ
মুজিব শতবর্ষে শতভাগ বিদ্যুতের সাফল্যে হাতিরঝিলে উৎসব

দেশের সবচেয়ে বড় পায়রা তাপ বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (২১) মার্চ ওই প্রকল্প উদ্বোধনের পর প্রধানমন্ত্রী শতভাগ বিদ্যুতায়নের আনুষ্ঠানিক ঘোষণা দেন। পরে এদিন সন্ধ্যায়  শতভাগ বিদ্যুতায়ন উপলক্ষে রাজধানীর হাতিরঝিল উন্মুক্ত মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়।

রাত ৮টা ১৫ মিনিটে লেজার শো-এর মাধ্যমে বাংলাদেশের মানচিত্র এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি তুলে ধরা হয়। পরে আওয়ামী লীগ সরকারের বিগত ১৩ বছরের বিদ্যুৎখাতের উল্লেখযোগ্য অর্জন তুলে ধরা হয়।

এরপর রাত ৮টা ২০ মিনিটে পুরো হাতিরঝিল জুড়ে আতশবাজির রঙিনছটা শুরু হয়। তা শেষ হয় ৮টা ৩০ মিনিটে। এ সময় হাতিরঝিলের বর্ণিল এই আতশবাজি উপভোগ করেন হাজারো দর্শক।

মঞ্চে উপস্থিত দর্শকরা বলেন, প্রধানমন্ত্রী যে কথা বলেন, তার শতভাগই তিনি বাস্তবায়ন করেন। তাই তরুণ প্রজন্মের প্রত্যাশা পূরণে এই সরকারে যুগোপযোগী সিদ্ধান্তগুলো কার্যকরী ভূমিকা রাখবে বলে তাদের প্রত্যাশা।

এ সময় বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপুসহ মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা মঞ্চে উপস্থিত ছিলেন।

শ্রোতা প্রিয় গানের মধ্যে দিয়ে মুজিব শতবর্ষে শতভাগ বিদ্যুৎ,বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের আয়োজনে অনুষ্ঠানটির সমাপ্তি হয় রাত ৯টা ১৫ মিনিটে।

বিভি/এএইচ/রিসি

মন্তব্য করুন: