• NEWS PORTAL

  • সোমবার, ০৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

নাটকে এখন আমার থামার সময় এসেছে: তাহসান

প্রকাশিত: ২১:১১, ১ নভেম্বর ২০২২

আপডেট: ২১:২৭, ১ নভেম্বর ২০২২

ফন্ট সাইজ
নাটকে এখন আমার থামার সময় এসেছে: তাহসান

এ প্রজন্মের দর্শক-শ্রোতাদের কাছে বিপুল জনপ্রিয় গায়ক ও অভিনেতা তাহসান খান। বহুমুখী প্রতিভার অধিকারী সুপারস্টার এ শিল্পী গানের পাশাপাশি ছোট পর্দায় অভিনয় নিয়েও ব্যস্ত সময় পার করেছেন প্রায় এক যুগের বেশি সময় ধরে। হয়েছেন মডেল বা বিভিন্ন কোম্পানির শুভেচ্ছাদূতও। অভিনয় করেছেন সিনেমার পর্দাতেও। সমসাময়িক বিষয়, তার গান, নাটকে অভিনয় নিয়ে কথা হয় গুণী এ তারকার সঙ্গে। 

আপনি তো শুধু গান নয়, অভিনয়েও সক্রিয়, অভিনয়ে একটু কম দেখা যাচ্ছে। ইদানিং আপনি কি বেছে বেছে কাজ করছেন?

যেহেতু অনেক বছর ধরে কাজ করি। যেটা হয় যে কখন কোন কাজটায় মনোনিবেশ করবো এটা আমি নিজে ডিসিশন নেই। এখন মনে হচ্ছে যে গানের প্রতি মানুষের ভালোবাসা আবার দেখতে পাচ্ছি। রিসেন্টলি কোক স্টুডিওতে যত গান হলো, মানুষ গান শুনতে আরো বেশি ইন্টারেস্ট পাচ্ছে। তাই এখন মনে হয় গান করার অনুপ্রেরণাটা পাচ্ছি। এখন কনসার্টও বেশি হচ্ছে আর মানুষের গানের প্রতি আগ্রহটাও বাড়ছে। ছোটবেলায় যেরকম গানের প্রতি একটা ভালোবাসা দেখতাম, সেটা আবার ফিল করছি তাই গানে কনসান্ট্রেট করবো। নাটক তো অনেক দিন করলাম।

নাটকে এখন নিয়মিত অভিনয় করছেন না কেন?

নাটক নিয়মিত করছি না কারণ একটা সময় মনে হয়েছে ৪-৫ বছর নিয়মিত কাজ করে দর্শককে যা দেয়ার তো আমি দিয়েছি। এখন মনে হয় যে, নতুন যারা কাজ করছে তাদের জন্য ফিল্ডটা ছেড়ে দেয়া উচিত। অনেক তো করলাম। সবারই সময় থাকে, আমার মনে হয় আমি যে সময়টা অনেক ভালো কাজ মানুষকে দিয়েছি, মানুষও তা লুফে নিয়েছে। কিন্তু কোন কিছুই মাত্রাতিরিক্ত করা ঠিক না। আমার মনে হয়, জানতে হয় যে কখন থামতে হয়।  আমারও মনে হযয়েছে যে নাটকে এখন আমার থামার সময় এসেছে এ জন্য আমি এখন থেমেছি। টিভি নাটকটা আপাতত খুব কমিয়ে দিয়েছি, কমই থাকবে।

আপনি কি তাহলে এখন গান নিয়ে ব্যস্ত থাকবেন?

গান নিয়েই ব্যস্ত থাকবো আর যদি খুব স্পেশাল কোন প্রজেক্ট হয় তাহলে করবো।

কনসার্ট নিয়ে কী ভাবছেন, আমাদের দেশের এখন কনসার্টের অবস্থা কেমন?

দেশের বাইরে তো যুক্তরাষ্ট্র, কানাডা আর অস্ট্রেলিয়াতে গত ৩-৪ মাসে অনেকগুলো কনসার্ট করলাম। সামনে ইউরোপেও আছে ডিসেম্বরে।আর ফাঁকে ফাঁকে বাংলাদেশে তো কনসার্টও দুয়েকটা হচ্ছে। ভালো লাগছে যে বাংলাদেশে মানুষ টিকেট কেটে কনসার্টে যাচ্ছে। স্টেইজে আসলে গান বেঁচে থাকে। এখন তো এমন একটা যুগ যেখানে গান মানুষ বিচার করে মিলিয়ন ভিউ দিয়ে। কিন্তু খুব আশ্চর্য ব্যাপার দেখলাম যে মিলিয়ন মিলিয়ন ভিউ কিন্তু কনসার্ট এ গাইলে কেউ মনে হয় না যে সেগুলো পরিচিত গান। আসলে গান বেঁচে থাকে তখনই, যখন আপনি কনসার্টে এসে গান গাওয়া শুরু করবেন আর ওই গানটা হাজারো মানুষ আপনার সাথে গলা মিলিয়ে গাইবে। এরকম অসংখ্য গান আমাদের আছে যেগুলোর আসলে কোন ভিউ নেই ইউটিউবে কারণ এগুলো ইউটিউব এর আগে রিলিজ হয়েছে। সেই গানগুলো তো দেখি এখন আরও বেশি মানুষ শুনছে। সো এই জন্য কনসার্ট দিয়েই আসলে বিচার করা উচিত, যে কোন গানগুলো আসলে বেঁচে থাকছে আর কোন গানগুলো আসলে হিট বলার জন্য আমরা হিট বলছি। 

আমাদের দেশে ব্যান্ড মিউজিকের অবস্থানটা এখন কেমন?

ব্যান্ড মিউজিক এখন নতুনরা অনেক ভালো করছে, ভালো ভালো মিউজিক। কিন্তু যেটা হয় ব্যান্ড মিউজিক সারা পৃথিবীতেই দেখবেন যে একটু অবহেলিত। কারণ ব্যান্ড মিউজিক শোনার জন্য একটু পরিশীলিত শ্রোতার প্রয়োজন হয় এবং ওই পরিশীলিত শ্রোতা সারা পৃথিবীতেই কম। তবে ব্যান্ড মিউজিকের শ্রোতাও দিন দিন বাড়ছে।

আপনার নতুন কোনো সিনেমার কাজ চলছে কি?

জানুয়ারিতে একটা সিনেমার কাজের কথা হচ্ছে। যখন সময় হবে তখন জানাবো। একটু অ্যাকশন ধরনের কোন একটা সিনেমা হবে এটি। 

ওটিটি নিয়ে কিছু ভাবছেন কি?

মানুষের প্রত্যাশা বেড়ে গেছে এখন। ওটিটির সিনেমাগুলো ভালো হচ্ছে। আসলে যেটাতে ভালো কাজ করছে সেটা সাথেই কাজ করতে চাই। সামনে হয়তো ওটিটিতে ভালো স্ক্রিপ্ট পেলে করবো।   

বিভি/জোহা

মন্তব্য করুন: