• NEWS PORTAL

  • রবিবার, ২৩ জুন ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

‘জনশক্তি রপ্তানিতে দেশভিত্তিক প্রশিক্ষণের উদ্যোগ নেওয়া হবে’

সংযুক্ত আরব আমিরাত প্রতিনিধি

প্রকাশিত: ০৯:৪৬, ২৬ মে ২০২৪

ফন্ট সাইজ
‘জনশক্তি রপ্তানিতে দেশভিত্তিক প্রশিক্ষণের উদ্যোগ নেওয়া হবে’

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপি বলেছেন, মধ্যপ্রাচ্যসহ বিশ্বের বিভিন্ন দেশে দক্ষ জনশক্তি রপ্তানির লক্ষ্যে দেশভিত্তিক প্রশিক্ষণের উদ্যোগ নেওয়া হবে। দেশে যে ধরনের জনবলের চাহিদা রয়েছে সে ধরনের জনবল পাঠানো হবে। সেই উদ্দেশ্যে আমরা চাহিদাভিত্তিক বা দেশভিত্তিক প্রশিক্ষণের ব্যবস্থা করব। শনিবার (২৫ এপ্রিল) দুবাইয়ের পাঁচ তারকা হোটেল হায়াত রিজেন্সিতে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। 

জানা যায়, বাংলাদেশ থেকে সংযুক্ত আরব আমিরাতে জনশক্তি আমদানিকারী ১৭টি শীর্ষস্থানীয় কোম্পানির চেয়ারম্যান/সিইওদের এই মতবিনিময় সভায় আমন্ত্রণ জানানো হয়েছে। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী তাদের সঙ্গে আলোচনা করেন; কী ধরনের দক্ষ জনশক্তি বা কী ধরনের জনবল দরকার বা বাংলাদেশ থেকে আরও জনশক্তি পাঠাতে কী করা দরকার।

সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফর, ব্রাহ্মণবাড়িয়া-১ আসনের সংসদ সদস্য শেখ একরামুজ্জামান, প্রতিমন্ত্রীর সফরসঙ্গী, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব খায়রুল আলম ও একান্ত সচিব মামুনুর রহমান, বাংলাদেশ কনস্যুলেট, দুবাই ও উত্তর আমিরাতের কনসাল জেনারেল বিএম জামাল হোসেন, কনস্যুলেটের কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

কোম্পানির বেশিরভাগ ভিসা প্রক্রিয়াকরণে দীর্ঘ প্রক্রিয়ার অভিযোগ প্রসঙ্গে প্রতিমন্ত্রী বলেন, সংশ্লিষ্ট পক্ষের সঙ্গে আলোচনা করে বিষয়টি সমাধানের উদ্যোগ নেবেন তিনি। বর্তমানে বিভিন্ন দেশে ১৯৫ মিলিয়ন বিদেশী শ্রমিক রয়েছে। দুবাই ট্যাক্সি নিয়োগ প্রকল্প ভাষা দক্ষতা এবং আইটি দক্ষতা উন্নত করা প্রয়োজনবাংলাদেশ উত্থাপিত সমস্যাগুলি সমাধানের প্রতিশ্রুতি দেয় এবং জনশক্তি ভিসা চালু করার জন্য সংযুক্ত আরব আমিরাত সরকারের সাথে উদ্যোগ নেওয়ার জন্য আরও সংখ্যক ভিজিটিং জনশক্তির আহ্বান জানায়।

বিভি/পিএইচ

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2