• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৯

পোল্যান্ডে প্রবাসী বাংলাদেশীদের জাঁকজমক ঈদ পুনর্মিলনী

নাঈম আরমান, পোল্যান্ড থেকে

প্রকাশিত: ২২:৪৩, ১২ মে ২০২২

ফন্ট সাইজ
পোল্যান্ডে প্রবাসী বাংলাদেশীদের জাঁকজমক ঈদ পুনর্মিলনী

পোল্যান্ডে প্রবাসী বাংলাদেশীদের নিয়ে জাঁকজমক ও স্বতঃস্ফুর্তভাবে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। গত রবিবার (৮ মে) বিকাল তিনটায় পোল্যান্ডের রাজধানী ওয়ারশের গ্রোমান হোটেলের বলরুমে সকল প্রবাসী বাংলাদেশীদের স্বতঃস্ফূর্ত উপস্থিতিতে ঈদুল ফিতর-২০২২ পুনর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ দূতাবাসের পক্ষে শুভেচ্ছা বক্তব্য দেন বর্তমান চার্জ দ্য অ্যাফেয়ার্স ও কাউন্সিলর  অনির্বাণ নিয়োগী, বাংলাদেশী কমিউনিটির নেতৃবৃন্দের মধ্যে শুভেচ্ছা বক্তব্য দেন অনুষ্ঠানের অন্যতম উদ্যোক্তা কাজী সাইফুদ্দীন, বিশিষ্ট চিকিৎসক ও রাজনীতিবিদ খলিলুর কাইয়ুম, ব্যবসায়ী শাহিন মন্ডল, অ্যাডভোকেট শাহজাহান চৌধুরী সম্রাট, সিনিয়র ব্যক্তিত্ব মোহাম্মদ মনসুর, পোল্যান্ডের রাজধানী সিটি কর্পোরেশনের প্রথম নির্বাচিত বিদেশি বাংলাদেশি কাউন্সিলর মাহবুব সিদ্দিকী।

ব্যবসায়ী স্বপন, ব্যবসায়ী জহিরুল ইসলাম সোহাগ, তরুণ রাজনীতিবিদ ব্যবসায়ী মাসুদুর রহমান তুহিন, রাজনীতিবিদ ব্যবসায়ী শাহরিয়ার সাকুসহ ব্যবসায়ীদের মধ্যে আরো বক্তব্য দেন আফজাল হোসেন, ইমরান হাসান রনি, রাশেদুল ইসলাম, এহতেশাম সেতু, লুৎফুর রহমান, কমল রায়। এছাড়াও অনেক বাংলাদেশি ব্যবসায়ী ও তাদের পরিবারবর্গ উপস্থিত ছিলেন।

সাংস্কৃতিক অনুষ্ঠান ও শৃংখলার দায়িত্বে যারা ছিলেন সঞ্চালক সজীব কান্তি দাস, সুলতান মুকুট, আরমান নাঈম, শচীন পাল, অশোক সেন, পার্থ প্রতিম মজুমদার, মাহমুদুল হাসান দোলন, ফাহিম, অর্পিতা ব্যানার্জি, আদ্রিজা বেপারী, সাইদুর রহমান আবির, মুসকান মণ্ডল,  অনির্বাণ দাস উৎসব সরকার, ডাক্তার রিজভী, মিলন কুমার দাস, লিমন, রেদওয়ানুল করিম, ও বিল্লাল হোসেন।

অনুষ্ঠানে অন্যান্য শিল্পীদের সাথে সম্মানিত অতিথিদের মধ্যে থেকে গান পরিবেশন করেন বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর অনির্বাণ নিয়োগীর সহধর্মিনী সুতি ভৌমিক এবং তাদের মেয়ে মেধা। পোল্যান্ডের বাহিরে থাকায় অনুষ্ঠানের শুভেচ্ছাবাণী পাঠিয়েছেন পোল্যান্ডে বাংলাদেশের অনারারি কন্সুলার ওমর ফারুক এবং ভার্চুয়ালি যোগ দেন ব্যবসায়ী তিসু মজুমদার। 

অনুষ্ঠানে উপস্থিত বিপুল পরিমাণ বাংলাদেশী প্রবাসী এবং স্থানীয় পোলিশ  নাগরিকদেরকে বাংলাদেশি এবং পোলিশ ঐতিহ্যবাহী খাবারের মাধ্যমে আপ্যায়ন করা হয়  ।

বিভি/এজেড

মন্তব্য করুন: