• NEWS PORTAL

  • বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২

কয়েক বছর বিনা টিকিটে রেল ভ্রমণের টাকা এক সঙ্গে পরিশোধ

নাজমুস সালেহী

প্রকাশিত: ১৫:৩১, ১১ সেপ্টেম্বর ২০২২

ফন্ট সাইজ
কয়েক বছর বিনা টিকিটে রেল ভ্রমণের টাকা এক সঙ্গে পরিশোধ

সংগৃহীত ছবি

ছবির এই ভদ্রলোকের নাম এমদাদুল হক। বয়স ৬৫ বছর। দুদকে কর্মরত ছিলেন। গতবছর অবসরে গেছেন। তিনি সোমবার ব্রাহ্মণবাড়িয়া স্টেশন কাউন্টারে গিয়ে বলেন, বিভিন্ন সময় তিনি টিকেট না কেটে রেলে ভ্রমন করেছেন।  এবং উনার কাছে হিসাব আছে যে কতোবার টিকেট না কেটে ভ্রমণ করেছেন। তার হিসেব অনুয়ায়ী বিনা টিকিটে যার ভ্রমন করা টাকার পরিমান ২৫৩০ টাকা।  


এসময় তিনি ভাড়া বাবদ সেই ২৩৫০ টাকা পরিশোধ করার ইচ্ছা প্রকাশ করেন, বলেন বিনামূল্যে রেল ভ্রমন করে তিনি রাষ্ট্রের ক্ষতি করেছেন এবং সেই টাকা তিনি ফেরত দিতে চান। স্টেশন টিকিট বুকিং সহকারী দিদার মোল্লা ব্রাহ্মণবাড়িয়া থেকে চট্টগ্রাম পর্যন্ত মহানগর প্রভাতী এক্সপ্রেস ট্রেনে ২৫৩০ টাকা সমমূল্যের আসন বিহীন টিকেট ইস্যু করেন এমদাদুল হকের নামে। এবং তিনি পরিশোধ করেন সেই টাকা। 


উনার কথার সারাংশ হলো যতো পূণ্যই করি এই দেনার দায় তো কোনো পূণ্য দিয়ে শোধ করার উপায় নেই, তাই সরাসরি রেলের খাতেই জমা দিয়ে দিলাম। জানি না তাতে আমার দায় মুক্তি হবে কি না, তবে মানষিক প্রশান্তি পাবো অন্ততঃ।পরবর্তীতে  উনাকে স্টেশন প্রধান বুকিং সহকারীর অফিসে বসিয়ে আপ্যায়ন করা হয়।
 আসুন আমরা  বিনা টিকেটে রেল ভ্রমণ বন্ধ করি। বিনা টিকেটে রেল ভ্রমণ আইনত  দণ্ডনীয় অপরাধ। হয়ত শেষ জীবনে আপনিও পুড়বেন অনুশোচনার আগুনে। আসুন আজই প্রায়শ্চিত্ত করি এমন পাপের।

মন্তব্য করুন: