• NEWS PORTAL

  • বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২

`মিয়ানমার বিষয়ে বাংলাদেশের ভূমিকা এখন পর্যন্ত সঠিক আছে’

শাহ্ আলী ফরহাদের ফেসবুক থেকে নেওয়া

প্রকাশিত: ২২:২২, ১৭ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ২৩:০১, ১৭ সেপ্টেম্বর ২০২২

ফন্ট সাইজ
`মিয়ানমার বিষয়ে বাংলাদেশের ভূমিকা এখন পর্যন্ত সঠিক আছে’

ছবি: শাহ্ আলী ফরহাদ

প্রধানমন্ত্রীর অফিসের সাবেক বিশেষ সহকারী শাহ্ আলী ফরহাদ তার ফেসবুক পেইজে বলেছেন, কূটনৈতিক শিষ্টাচার ও আন্তর্জাতিক আইন অনুযায়ী মিয়ানমার বিষয়ে বাংলাদেশের ভূমিকা এখন পর্যন্ত সঠিক আছে। একটা অকার্যকর রাষ্ট্রের সেনা শাসকরা চাচ্ছেই একটা আন্তর্জাতিক সংঘাত বাধাতে। তারা নিজ দেশের মানুষের সাথেই বর্তমানে যুদ্ধারত অবস্থায় আছে।

ফরহাদ বলেন, হয়তো রোহিঙ্গা প্রত্যাবর্তন বানচাল করতে অথবা তাদের কোনো বিদেশী প্রভুর স্বার্থ হাসিল করতে। যেই কারণেই হোক, তাদের পাতা ফাঁদে পা না দেয়াই বুদ্ধিমানের কাজ হয়েছে। এমনিতেই ইউক্রেইন-রাশিয়া যুদ্ধ থেকে সৃষ্ট অর্থনৈতিক ও জ্বালানি সংকটে ভুগছে উন্নয়নশীল দেশগুলো।

বাংলাদেশ সরকার পররাষ্ট্র মন্ত্রণালয় মারফত প্রতিবাদ জানাচ্ছে এবং বলছে প্রয়োজনে জাতিসংঘেরও দ্বারস্থ হবে। একদল চিল্লাচ্ছে আরো বেশি কিছু করা হচ্ছে না কেন। এই "গোলার বদলে গোলা" চাওয়ার দলই একদা বলতো, সীমানা খুলে দিন, মুসলিমদের আসতে দিন; তারপর বললো, রোহিঙ্গারা যায় না কেন, সরকার ব্যর্থ। এখন বলছে, গোলা মারে না কেন?; গোলা মেরে সংঘাত একবার বাধলে এরাই কাল বলবে, কলার দাম ৩০ টাকা কেন? মাঝে মাঝে কিছু না করাটাই কঠিন, করে ফেলাটাই সহজ।

বিভি/এমআর

মন্তব্য করুন: