• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

মশায় অতিষ্ঠ হয়ে মেয়র আতিককে খোলা চিঠি

প্রকাশিত: ২১:০১, ৬ মার্চ ২০২৩

আপডেট: ২১:০৭, ৬ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
মশায় অতিষ্ঠ হয়ে মেয়র আতিককে খোলা চিঠি

মেয়র আতিক ও ফেসবুকে পোস্ট করা মশার ছবি।

সম্প্রতি রাজধানীতে বেড়েছে মশার উৎপাত। দিনরাত ২৪ ঘণ্টায় মশার কামড়ে অতিষ্ঠ রাজধানীবাসী। কোনোকিছুই মিলছে না রেহাই। এ কারণে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলামের কাছে খোলা চিঠি লিখেছেন এক বাসিন্দা।

সোমবার (৬ মার্চ) রাত সাড়ে আটটার দিকে দিপন দেওয়ান নামে এক গণমাধ্যমকর্মী মেয়র বরাবর চিঠি লিখে ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। দীর্ঘ ওই স্ট্যাটাসে তিনি লেখেন,

বরাবর, 
আতিকুল ইসলাম
মেয়র, 
ঢাকা উত্তর সিটি কর্পোরেশন।
বিষয়ঃ মশা মারতে কামান দাগানো প্রসঙ্গে। 
জনাব, 
আমি আপনার উত্তর সিটি কর্পোরেশনের উত্তরা এলাকার একজন বাসিন্দা। দীর্ঘদিন যাবৎ এই এলাকায় বসবাস করছি। বিকাল থেকেই মশার যন্ত্রনা থেকে বাঁচতে ইট-পাটকেল নিক্ষেপ করা হয়। এরপরও মশার আতিথেয়তা থেকে রেহাই মেলে না। প্রতিদিন সন্ধ্যার পর মশার আদরে বদহজম হয়ে জালের ভিতরেও আশ্রয় নিয়েও রক্ষা মেলে না। মশাইয়ের কাছে সবিনয় জানতে চাওয়া- সিটি কর্পোরেশনের মশার ওষুধ আপনি ও আপনার কাউন্সিলর কি করেন? উর্ধ্বমূল্যের এই বাজারে আমরা মশার আদরে ডেঙ্গু আক্রান্ত হলে হাসপাতালের খরচের যোগান আসবে কোত্থেকে? আর অক্কা পেলে সেই দায় কে নিবে?

অতএব জনাবের পায়ে ধরে আকুল আবেদন, অতিদ্রুত মশার আতিথেয়তা থেকে আমাদের বাঁচাতে উদ্যোগী হোন। ডাক্তার আসিবার পূর্বে রোগী যেনো পটল না তোলে।
নিবেদক,
দিপন দেওয়ান
ঠিকানা (ফেসবুকে প্রকাশ করলাম না)
উত্তরা, ঢাকা।

ওই পোস্টের সঙ্গে একটি ছবিও যুক্ত করেন তিনি। সেখানে দেখা যায়, ছোট্ট একটু জায়গার মাঝে ১১টি মশা মেরে জড়ো করে রেখেছেন তিনি।

 

বিভি/এজেড

মন্তব্য করুন: