• NEWS PORTAL

  • রবিবার, ১৬ জুন ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

গণস্বাস্থ্য ক্যান্সার হাসপাতালে যোগ দিলেন অধ্যাপক রাসকিন

প্রকাশিত: ০০:০০, ১৫ নভেম্বর ২০২৩

ফন্ট সাইজ
গণস্বাস্থ্য ক্যান্সার হাসপাতালে যোগ দিলেন অধ্যাপক রাসকিন

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর গণস্বাস্থ্য সমাজভিত্তিক ক্যান্সার হাসপাতালে যুক্ত হয়েছেন জাতীয় ক্যান্সার গবেষণা ইন্সটিটিউটের ক্যান্সার ইপিডেমিওলজি বিভাগের সাবেক বিভাগীয় প্রধান ও বাংলাদেশ স্তন ক্যান্সার সচেতনতা ফোরামের প্রধান সমন্বয়কারী অধ্যাপক ডা. হাবিবুল্লাহ তালুকদার রাসকিন। তিনি প্রকল্প সমন্বয়কারী ও প্রিভেন্টিভ অনকোলজি বিভাগের অধ্যাপক হিসেবে যুক্ত হয়েছেন হাসপাতালটিতে।

মঙ্গলবার (১৪ নভেম্বর) বিকালে অধ্যাপক ডা. হাবিবুল্লাহ তালুকদার রাসকিন নিজেই সংবাদমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন। 

তিনি বলেন, ডা. জাফরুল্লাহ চৌধুরী ছিলেন আজীবন যোদ্ধা। তার আরেক স্বপ্নের নাম ‘গণস্বাস্থ্য ক্যান্সার হাসপাতাল’। এর বাস্তবায়ন করে যেতে পারেননি তিনি। অকালমৃত্যু কেড়ে নিয়েছে তার মৃত্যুহীন প্রাণ। সাভারে এর জন্য জমি বাবদ ব্যয় করেছেন কয়েক কোটি টাকা। ধানমন্ডির নগর হাসপাতালে শুরু করেছেন ক্যান্সার বিভাগ। কয়েক কোটি টাকা ব্যয়ে ক্যান্সার চিকিৎসার বিকিরণ থেরাপির অত্যাধুনিক ব্রাকিথেরাপি মেশিন এনে চালু করেছেন। এই অনুষ্ঠানে আমি এসেছিলাম আমন্ত্রিত হয়ে। সেখানে তিনি প্রকাশ্যে ঘোষণা দিয়েছিলেন আমি যেন সরকারি চাকরি থেকে রিটায়ার করে ওনার সাথে যুক্ত হই। আমি ওনার প্রতিষ্ঠানে যুক্ত হয়েছি, তবে ডা. জাফরুল্লাহ চৌধুরী আর নেই।

তিনি আরও বলেন, তিনি চাইতেন, আমি তার স্বপ্নের ক্যান্সার হাসপাতাল গড়ার কাজে জড়িত হই। তারই সূত্র ধরে আজ সেই স্বপ্নের সাথে যুক্ত হলাম। বাস্তবায়নে কতটুকু ভূমিকা আমি রাখতে পারব, তা আল্লাহই ভালো জানেন। আমি আমার পক্ষ থেকে সর্বোচ্চ চেষ্টা করে যাবো নিষ্ঠার সাথে।

ডা. হাবিবুল্লাহ তালুকদার ২০২২ সালের ডিসেম্বর মাসে অবসরে যান। ব্যক্তিগত উদ্যোগে দেশব্যাপী ক্যান্সার সচেতনতা নিয়ে কাজ শুরু করে আসছেন তিনি। দেশজুড়ে তার ‘গোলাপি সড়ক শোভাযাত্রা’ ও ‘জননীর জন্য পদযাত্রা’ বেশ জনপ্রিয়তা অর্জন করে।
 

বিভি/টিটি

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2